Press "Enter" to skip to content

পশ্চিমবঙ্গের ইতিহাস সম্পর্কে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী যা বললেন জানলে আপনিও গর্বিত হবেন।

আমার ইতিহাস এইজন্যেই পড়ি বা জানি যাতে আমরা আমাদের অতীতকে জেনে শিক্ষা নিতে পারি। এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তার মান কি বাত এ পশ্চিমবঙ্গ এর ইতিহাস সম্পর্কে এমনি এক কথা বলেন যা হয়তো ৯০% এরও বেশি রাজ্য বাসী জানেন না। আসলে ২৩ শে জুন শ্যামাপ্রাসাদ মুখার্জীর প্রয়ানদিবস ছিল। আসলে সত্যি বলতে বেশিরভাগ পশ্চিমবঙ্গবাসী তো শ্রদ্ধেয় শ্যামাপ্রসাদ মুখার্জীকে চেনেনই না।

আরোও পড়ুন –  প্রাণ দিয়ে ভারতকে উপহার দিয়েছিলেন টাইগার হিল!! আজ সেই মহান মনোজ কুমার পান্ডের জয়ন্তী দিবস।

এর জন্য অবশ্য সাধারণ কাউকে দায়ী করা উচিত নয় কারণ আমাদের পাঠপুস্তকের ইতিহাস থেকে সুপরিকল্পিতভাবে শ্যামাপ্রসাদ মহাশয়ের অবদান ও তার মহান কাজকে বাদ দিয়ে দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এদিন বলেন, শ্যামাপ্রসাদ মহাশয়ের জন্যেই একটা বাংলাকে ভারতের মধ্যে রাখা সম্ভব হয়েছিল। আপনাদের জানিয়ে রাখি যদি মহান শ্যামাপ্রসাদ মুখার্জী জন্ম না নিতেন তাহলে আজ পুরো পশ্চিমবঙ্গ পূর্বপাকিস্তান(বর্তমানের বাংলাদেশ) এর অন্তর্গত হতো।

আরোও পড়ুন – ভারতবিরোধীদের জন্য দুঃসংবাদ!! দেশের মধ্যে লুকিয়ে থাকা ভারত বিরোধীদের উপর কড়া নজর রাখতে শুরু করেছে মোদী সরকার।

আজ আমাদের প্রিয় পশ্চিমবঙ্গ একটা ইসলামিক দেশের অন্তর্গত হতো যদি না মহান ব্যাক্তিটির জন্ম ভারতবর্ষে না হতো। প্রধানমন্ত্রী বলেন শ্যামাপ্রসাদ মহাশয় সবসময় পশ্চিমবঙ্গের উন্নয়ন সম্পর্কে উৎসাহী ছিলেন এবং উনার জন্যেই আজ বাংলার একটা অংশ ভারতে সাথে রয়েছে। প্রধানমন্ত্রী বলেন কিভাবে শ্যামাপ্রসাদ মহাশয় তার সুক্ষবিচার বুদ্ধি ও দক্ষতার মাধ্যমে পশ্চিমবঙ্গকে বাঁচিয়েছিলেন এবং একই সাথে কিভাবে তিনি ভারতের শিল্পের ভিত্তি গড়ে দেশকে আত্মনির্ভরশীল হতে শিখিয়েছিলেন।

আরোও পড়ুন – এমনকি এই জেলাতেও হল তৃণমূলে বড়সর ভাঙ্গন , জানেন কোথায় ?

Be First to Comment

Leave a Reply