Press "Enter" to skip to content

পশ্চিমবঙ্গ ও কেরল থেকে গ্রেফতার হওয়া আতঙ্কবাদীরা করছিল গজবা-এ-হিন্দের প্রস্তুতি!

সম্প্রতি NIA পশ্চিমবঙ্গ ও কেরল থেকে বেশকিছু আতঙ্কবাদীকে গ্রেফতার করেছে। এখন এই আতঙ্কবাদীদের সম্পর্কে এমন কিছু তথ্য সামনে এসেছে যা খুবই চাঞ্চল্যকর। এক রিপোর্ট অনুযায়ী, এই আতঙ্কবাদীরা গজবা-এ-হিন্দ সাথে সম্পর্কিত এক গ্রুপের সাথে যুক্ত ছিল। NIA আল কায়দার সাথে জড়িত ৯ জন আতঙ্কবাদীকে গ্রেফতার করেছে। এর মধ্যে ৬ জনকে পশ্চিমবঙ্গের থেকে গ্রেফতার করা হয়েছে।

পশ্চিমবঙ্গ ও কেরলে থাকা আতঙ্কবাদীরা মিলতভাবে দেশের বিরুদ্ধে কাজ করছিল বলে জানা গেছে। এরা দেশের নানা জায়গায় ছড়িয়ে আতঙ্কবাদী গতিবিধিকে তীব্র করার উদ্যেশে নিযুক্ত ছিল। এরা দেশে বড়ো হামলার ষড়যন্ত্রও করছিল বলে NIA জানিয়েছে। NIA আরো জানিয়েছে, এই আতঙ্কবাদীদের কাছে ধারালো অস্ত্র, কাগজপত্র, ডিজিটাল উপকরণ, জিহাদী সাহিত্য, বুলেটপ্রুফ জ্যাকেট সহ বেশকিছু সামগ্রী পাওয়া গেছে।

প্রাথমিক তদন্তে জানা গেছে যে এরা সকলেই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আল কায়দার সাথে জুড়ে রয়েছে। এদেরকে নির্দেশ দেওয়া হয়েছিল রাজধানী সহ আরো কিছু গুরুত্বপূর্ণ আতঙ্ক ছড়িয়ে দেওয়ার। আর এখন তথ্য সামনে আসছে যে এই আতঙ্কবাদীরা গজবা-এ-হিন্দ এর চেষ্টায় মাঠে কাজ করছিল। এর জন্য তারা চ্যাট গ্রুপে এই বিষয়ে আলোচনা করতো বলেও জানা গেছে।

জানিয়ে দি, গজবা-এ-হিন্দ পাকিস্তানের আতঙ্কবাদী ও পাকিস্তান সেনার একটা স্বপ্ন। যার অর্থ পুরো ভারতে ইসলামের শাসন কায়েম করা। জইশ এ মহম্মদ, লস্করে তৈইবা এর মতো আতঙ্কবাদী সংগঠনগুলি তাদের উস্কানিমূলক ভাষণে গজবা-এ-হিন্দ বা ভারতের ইসলামিক শাসন কায়েম করার কথা বলে।