Press "Enter" to skip to content

পাকিস্তানের কাছে ভারত বারবার ক্ষমা চাইত! বিতর্কিত মন্তব্য করে ফের শিরোনামে আফ্রিদি


নয়া দিল্লীঃ ক্রিকেট জগতে ভারত (India) আর পাকিস্তানের (Pakistan) খেলা হামেশাই হাইভোল্টেজ ছিল। গোটা ক্রিকেট বিশ্বই ভারত-পাক ম্যাচ দেখার জন্য মুখিয়ে থাকত। যদিও বিগত কয়েকবছর ধরে এই দুই দেশের মধ্যে কোন দ্বিপাক্ষিক ম্যাচ হয়নি। কিন্তু ICC এর কোন ম্যাচে এই দুই দেশ যদি সামনা-সামনি চলে আসে, তাহলেই ভর্তি থাকে আর টিভির পর্দায় কোটি কোটি মানুষের নজর থাকে। যদিও ICC ট্যুর্নামেন্টে সবসময় ভারত পাকিস্তানকে হারিয়েছে একটি ম্যাচ বাদ দিয়ে। আর বিশ্বকাপে এখনো পর্যন্ত কোন ম্যাচে পাকিস্তান ভারতকে হারাতে পারেনি।

দুই দেশের খাল হোক আর না হোক পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার শাহিদ আফ্রিদি (Shahid Afridi) আগাগোড়াই ভারত বিরোধী বয়ান দিয়ে শিরোনামে উঠে এসেছে। আর এবারও এক বিতর্কিত বয়ান দিয়ে ফের শিরোনামে উঠে এলেন প্রাক্তন পাক অধিনায়ক। কিছুদিন আগে তিনি নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে পোস্ট করে জানিয়েছিলেন যে, তিনি করোনায় আক্রান্ত হয়েছেন।

ওনার আক্রান্তের খবর পাওয়ার পর ভারতের ক্রিকেট জগতের অনেক তারকাই ওনার দ্রুত সুস্থতার জন্য কামনা করেছিলেন। সবথেকে অবাক করে ভারতের প্রাক্তন বা-হাতি ব্যাটসম্যান গৌতম গম্ভীরও ওনার দ্রুত সুস্থতার জন্য কামনা করেছিলেন। আপনাদের জানিয়ে দিই, আফ্রিদি আর গম্ভীরের মধ্যে অনেক দিন থেকেই কিছু না কিছু ইস্যু নিয়ে বিবাদ লেগেই যায়। সেটা ক্রিকেট হোক আর দেশ।

শাহিদ আফ্রিদি করোনা থেকে সুস্থ হলেও মানসিক দিক থেকে যে হননি সেটা ওনার সম্প্রতি বয়ান শুনেই বোঝা যায়। উনি করোনা থেকে সুস্থ হয়ে উঠেই বলেন, ভারত আমাদের সাথে বারবার হারত আর খেলার শেষে আমাদের কাছে ক্ষমা চাইত। ওনার এই মন্তব্যই এখন ওনাকে আবার শিরোনামে নিয়ে এসেছে। উনি এও বলেন যে, আমার আগাগোড়াই ভারত আর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলতে ভালো লাগত। উনি বলেন, আমরা ভারতকে এত হারিয়েছি যে তাঁরা খেলার শেষে ক্ষমা চাইত।

বিগত কয়েক বছর ধরে আফ্রিরি ভারতের বিরুদ্ধে বিষ উগড়ে চলেছে। আর ভারতের বিরুদ্ধে বলেই সবসময়ে শিরোনামে থাকার চেষ্টা করে আফ্রিদি। কাশ্মীর ইস্যু নিয়েও ভারতের বিরুদ্ধে অনেক বিতর্কিত মন্তব্য করেছে আফ্রিদি। এমনকি বিরুদ্ধে বিতর্কিত মন্তব্য করেছে আফ্রিদির। যদিও এর জন্য তাঁকে যোগ্য জবাবও দেওয়া হয়েছে।