Press "Enter" to skip to content

পাকিস্তানের জনপ্রিয় ডন চ্যানেল হ্যাক করলো ভারতীয় হ্যাকাররা! টিভি স্ক্রিনে ভেসে উঠলো তেরঙা


নয়া দিল্লীঃ পাকিস্তানে (Pakistan) সে সময় চাঞ্চল্য ছড়ায়, যখন সেখানকার জনপ্রিয় টিভি নিউজ চ্যালেন (DAWN)-এর স্ক্রিনে ভারতের জাতীয় পতাকার ছবি ভেসে ওঠে। এরপর জানা যায় যে, হ্যাকার্সরা পাকিস্তানের নিউজ চ্যানেল হ্যাক করে নিয়েছে।

https://platform.twitter.com/widgets.js

রবিবার পাকিস্তানের নিউজ চ্যানেল ডন এর টিভি স্ক্রিনে আচমকাই ধ্বজ দেখা যায়, সেখানে হ্যাপি ‘ইন্ডিপেন্ডেন্টস ডে” লেখাও ভেসে ওঠে। কিছুক্ষণ কেউ বুঝতে পারেনা যে, হচ্ছে টা কি? কিন্তু পরে জানা যায় যে, পাকিস্তানের নিউজ চ্যানেল হ্যাকার্সদের নিশানায় চলে এসেছে। এই ঘটনার ছবি আর ভিডিও (Viral ) হয় সোশ্যাল মিডিয়ায়।

প্রাপ্ত তথ্য অনুযায়ী, রবিবার দুপুর ৩ঃ৩০ নাগাদ পাকিস্তানের DAWN নিউজ চ্যানেলে একটি বিজ্ঞাপন দেখানো হচ্ছিল। তখনই টিভি চ্যানেলের স্ক্রিনে ভারতের জাতীয় পতাকার ছবি ভেসে ওঠে, আর লেখা থাকে শুভ স্বাধীনতা দিবস। যদিও এখনো জানা যায়নি যে, কতক্ষন ভারতীয় পতাকা DAWN এর স্ক্রিনে ছিল।

পাকিস্তানের মিডিয়া সংগঠন এই ঘটনার কথা স্বীকার করে বলে, এই মামলার তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। চ্যানেল উর্দুতে ট্যুইট করে লেখে, ‘আমরা এই ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছি। আমরা এটা জানার প্রচেষ্টা করছি যে, এই ঘটনা ঘটল কি করে? আসল ঘটনা সামনে আসতেই আমরা দর্শকদের সেই বিষয়ে অবগত করব”। আপনাদের জানিয়ে দিই, এটাই প্রথম না যে পাকিস্তানের মিডিয়া আর ি সংস্থানে হ্যাকার্সদের আক্রমণ হল। বারবারই ভারতীয় হ্যাকার্সরা পাকিস্তানের ওয়েবসাইট হ্যাক করেন। এমনকি দুই দিন আগেই ভারতীয় হ্যাকার অনশুল সাকসেনা পাকিস্তানের একটি সরকারি ওয়েবসাইট হ্যাক করে ফেসবুকে পোস্ট করেন।