Press "Enter" to skip to content

পাকিস্তানের সমর্থনে টুইট করার জের, ভারতে ব্যবসা বন্ধ হতে পারে গাড়ি কোম্পানি হুন্ডাই-র

[ad_1]

নয়া দিল্লিঃ হুন্ডাই পাকিস্তান (Hyundai Pakistan) একটি টুইট করেছে। টুইটটি ছিল কাশ্মীর নিয়ে। ভারতের অটোমোবাইল কোম্পানি হুন্ডাই ইন্ডিয়া এখন এই টুইট নিয়ে প্রশ্নের মুখে। রবিবার দুপুর থেকে #BoycottHyundai হ্যাশট্যাগ সহ টুইটারে ট্রেন্ডিং।

উল্লেখ্য, হুন্ডাই পাকিস্তান কোম্পানি শনিবার টুইট করে লিখেছিল, “আসুন আমরা আমাদের কাশ্মীরি ভাইদের আত্মত্যাগ স্মরণ করি এবং তাদের সমর্থনে দাঁড়াই। কারণ তারা স্বাধীনতার জন্য লড়াই করছে।” আর এই টুইটই এখন ভারতের হুন্ডাইয়ের মাথাব্যথা হয়ে উঠেছে।

Hyundai পাকিস্তান তার টুইটার হ্যান্ডেলে হ্যাশট্যাগ KashmirSolidarityDay ব্যবহার করেছে, যা কাশ্মীর একটা দিবসকে উল্লেখ করছে। তবে এই টুইট দেখে ভারতীয় টুইটার ব্যবহারকারীরা চরম ক্ষুব্ধ হয়েছে। নেটিজেনরা এখন এই Hyundai ব্র্যান্ড নিয়ে রবিবার বিকেল থেকে টুইটারে #BoycottHyundai ট্রেন্ড করাচ্ছে, যার কারণে এটি লাইমলাইটে উঠে এসেছে।

উল্লেখ্য, ভারতীয় হুন্ডাই কোম্পানি এই বিতর্কিত টুইট না করলেও, চাপ এখন তাদের উপরেই আসছে। হুন্ডাই-র গাড়ি বর্তমানে ভারতে মোটামুটি ভালোই চলছে। আর এরমধ্যে এই বিতর্ক তাদের জন্য বিপদ এনে দিতে পারে।

এর আগেও বহু বিদেশি এবং দেশীয় কোম্পানি ভারত নিয়ে এমন এমন কিছু বিতর্কিত কাজ করেছিল, যার জন্য তাদের ভুগতে হয়েছে। এমনকি অনেক বিদেশি কোম্পানি ভারতে ব্যবসা করে ভারত বিরোধী কার্যকলাপ করার জন্য তাদের দেশ ছাড়তে হয়েছে। আর সেই চিন্তাই ভোগাচ্ছে হুন্ডাইকে।

[ad_2]