Press "Enter" to skip to content

পাকিস্তানের হারের আনন্দে দেবাংশু ফাটল পটকা, শুভেন্দু বলল ‘দেশদ্রোহীদের জোর কা ঝটকা”


কলকাতাঃ বৃহস্পতিবার এক নাটকীয় খেলার সাক্ষী হয়ে রইল ক্রিকেট বিশ্ব। ের (Pakistan) দিকে ঝুঁকে থাকা ম্যাচ দুরন্ত খেলে বের করে নিয়ে গেল অস্ট্রেলিয়া ()। অজিদের এই বিশাল জয়ের কারণে পাকিস্তানের ফাইনালে ওঠার স্বপ্ন ভেঙে চুরমার হয়ে গেল। একদিকে, বিশ্বের তাবড় তাবড় প্রাক্তন ক্রিকেটাররা যখন পাকিস্তানকে কালো ঘোড়া হিসেবে দেখছিল, তখন অস্ট্রেলিয়ানরা তাঁদের জাত চিনিয়ে টানটান উত্তেজনার ম্যাচে জয় হাসিল করে নিল।

প্রথম থেকেই অস্ট্রেলিয়ার রানরেট ভালো ছিল। ওয়ার্নারের ঝোড়ো ইনিংস পাকিস্তানকে বেশ চাপের মধ্যেই রেখেছিল। কিন্তু আচমকাই অজিদের উইকেট পড়া শুরু হয়ে যায়। ১০ ওভারে ৫ উইকেট হারিয়ে অজিরা যখন ব্যাকফুটে, তখন ম্যাথু ওয়েড আর স্টয়নিস দেবদূত হয়ে এসে দুরন্ত খেলে বাবরদের স্বপ্ন ভেঙে দেয়। এক ওভার বাকি থাকতেই অস্ট্রেলিয়া পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচে জয় হাসিল করে নেয়।

গ্রুপ লিগে আগুন ানো পাকিস্তানি পেসার শাহিন, শাদাবরা অজিদের সামনে কার্যত অসহায় হয়ে পড়ে। ওয়ার্নার, ওয়েড আর স্টয়নিসের বিধ্বংসী ব্যাটের মুখে পড়ে ছত্রভঙ্গ হয়ে যায় পাকিস্তানের বোলিং লাইন-আপ। পাকিস্তানি প্লেয়ার আর তাঁদের সমর্থকরা হয়ত ভাবেনি যে, তাঁরা যেই বোলিং নিয়ে এত গর্ব করে, সেই বোলিংই তাঁদের ডুবিয়ে ছাড়বে।

পাকিস্তান হারতেই ের বিভিন্ন যায়গায় অকাল দীপাবলি পালন শুরু হয়ে যায়। এর কারণ হল, ভারত যখন পাকিস্তানের সঙ্গে গ্রুপ ম্যাচে হেরেছিল, তখন এদেশের বিভিন্ন প্রান্তে পাকিস্তানের সমর্থকরা ভারতের হারে উল্লাস করেছিল। আর এবার ভারতীয়রা সেই পাকিস্তানি সমর্থকদের পাল্টা দিল। পাকিস্তানের হারের আনন্দ পালন করতে দেখা গেল াংশু ভট্টাচার্যকেও।

বাড়ির ছাদে উঠে দেবাংশুর অকাল দীপাবলি পালন করার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরালও হচ্ছে। নিজের ফেসবুক প্রোফাইলে একটি ভিডিও শেয়ার করে দেবাংশু লিখেছেন, ‘পাকিস্তান ফুটে গেছে! 🥳 শুভ দীপাবলি। পুরো ভিডিওটা দেখবেন। বাজির ফুটেজগুলো আমার ফোন থেকে তোলা.. কেমন লাগছে জানাবেন! 🙂“।

তবে, শুধু দেবাংশুই নয়, শুভেন্দু অধিকারীকেও পাকিস্তানের হারের উল্লাস পালন করতে দেখা গিয়েছে। তিনি একটি পোস্টে লিখেছিলেন, ‘ দেশদ্রোহীদের জোর কা ঝটকা, পাকিস্তানের হারে ফাটছে পটকা। ভারত পাকিস্তান ম্যাচে ভারতের হারে যারা পটকা ফাটিয়েছিল, উল্লাস করেছিল, আজ সেইসব দেশদ্রোহীদের জন্য কালো দিন। অষ্ট্রেলিয়ার কাছে পাকিস্তানের হার আজ তাদের মুখে ঝামা ঘসে দিল । অষ্ট্রেলিয়ান ক্রিকেট টিম কে অভিনন্দন।”

ভারত বিশ্বকাপ থেকে গ্রুপ পর্বেই বিদায় নিয়েছে। আর সেই কারণে ভারতীয় সমর্থকরা এবার আর ভারতের জয়ে বাজি ফাটানোর সু পাননি। তবে, পাকিস্তানের হারে বেশ উচ্ছ্বসিত দেখা গেল ভারতীয়দের। কিন্তু শুধু ভারতেই না, আফগানিস্তা ও ের বেলুচিস্তানেও পাকিস্তানের হারের উল্লাস পালন করার খবর সামনে এসেছে। অন্যদিকে, দুই শিবিরের দুই নেতাই গতকাল রাতে পাকিস্তানের হারের পর উল্লাস পালন করেছেন। এতে বলাই যেতে পারে যে, পাকিস্তান হেরে গিয়ে দুই বিরোধীকে মিলিয়ে দিল।