Press "Enter" to skip to content

পাকিস্তানে দুই ট্রেনের মধ্যে ভয়ঙ্কর সংঘর্ষ, লাফিয়ে লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা


নয়া দিল্লীঃ প্রতিবেশী দেশ পাকিস্তানে () সোমবার সকালে একটি বড়সড় রেল দুর্ঘটনা (Pakistan Train Accident) ঘটে। সিন্ধ প্রান্তে দুই ট্রেনের মধ্যে মুখোমুখি সংঘর্ষ হয়, যার ফলে ৩০ এর বেশী মানুষ প্রাণ হারায় আর ৫০ জনের বেশী মানুষ আহত হয়।

পাকিস্তানের সিন্ধ প্রান্তে ঘোটাকি জেলার ডহারকিতে সোমবার ভোর ৩ঃ৪৫ াদ মিল্লত এক্সপ্রেস আর সৈয়দ এক্সপ্রেসের মধ্যে মুখোমুখি সংঘর্ষ হয়। এর ফলে মিল্লত এক্সপ্রেসের আটটি বগি লাইনচ্যুত হয়। প্রাপ্ত তথ্য অনুযায়ী, এখনও পর্যন্ত ৩০ জনের বেশী প্রাণ হারিয়েছে আর ৫০ জনের বেশী আহত হয়েছে। আহতদের মধ্যে অনেকের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গিয়েছে। মৃতদের সংখ্যা আরও বাড়ার আশঙ্কা প্রকাশ করা হয়েছে। মিল্লত এক্সপ্রেসের অনেক কয়েকটি বগি নিয়ন্ত্রণ হারিয়ে লাইনচ্যুত হয়েছে। মিল্লত এক্সপ্রেস করাচি থেকে আর সৈয়দ এক্সপ্রেস রাওয়ালপিণ্ডি থেকে করাচি যাচ্ছিল।

https://platform.twitter.com/widgets.js

পাকিস্তানি আধিকারিকরা আশঙ্কা জাহির করেছেন যে, মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। ঘোটাকি জেলার ডেপুটি কমিশনার জানিয়েছেন যে, এই দুর্ঘটনায় ১৩ থেকে ১৪টি বগি লাইনচ্যুত হয়েছে। এরমধ্যে ৬ থেকে ৮টি বগির ব্যাপক ক্ষতি হয়েছে। তিনি জানান, বগিতে ফেঁসে থাকা যাত্রীদের উদ্ধার করতে অনেক সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। ডেপুটি কমিশনার বলেন, উদ্ধার ট্রেন ঘটনাস্থলের দিকে রওনা দিয়েছে।

শোনা যাচ্ছে যে, আহতদের ট্র্যাক্টর ট্রলির মাধ্যমে হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে। ঘোটাকি, ধারকি ওবরো আর মীরপুরের হাসপাতালে এমার্জেন্সি ঘোষণা করে সমস্ত ডাক্তার আর মেডিক্যাল স্টাফদের তৎক্ষণাৎ কাজে দেওয়ার নির্দেশ জারি করা হয়েছে।