Press "Enter" to skip to content

পাকিস্তান ক্রিকেটকে বাঁচাতে বড় পদক্ষেপ নিচ্ছে রমিজ রাজা, ভারতের কাছে করবে আবেদন


নয়া  পাকিস্তান ক্রিকেটে সময় খুবই খারাপ অবস্থার মধ্যে দিয়ে চলেছে, একদিকে যেমন রাজনৈতিক কারণে ভারতের সঙ্গে দ্বিপাক্ষিক সিরিজ বন্ধ তাদের তেমনি অন্যদিকে অন্যান্য দেশও নিরাপত্তার কারণে পাক সফর বাতিল করতে শুরু করেছে। সাম্প্রতিককালেই নিরাপত্তার কারণে পাক সফর বাতিল করেছিল নিউজিল্যান্ড, এরপর ইংল্যান্ডের সে দেশে খেলতে যায়নি। এমতাবস্থায় পাকিস্তানি ক্রিকেটকে ফের একবার ট্রাকে ফেরাতে বড় উদ্যোগ নিলেন পিসিবি প্রধান রামিজ রাজা।

রাজনৈতিক সম্পর্কের চাপান-উতোরের কারণে এই সময় ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ বন্ধ। কিন্তু নতুন করে ফের একবার এই সম্পর্ককে মজবুত করতে উদ্ হলেন রামিজ রাজা। পিসিবির ওয়েবসাইটে বিবৃতি দিতে গিয়ে তিনি জানিয়েছেন, এ বিষয়ে ইতিমধ্যেই বিসিসিআই প্রধান সৌরভ গাঙ্গুলী এবং সচিব জয় শাহের সঙ্গে কথা বলেছেন তিনি। এশিয়ান ক্রিকেট কাউন্সিলের মিটিংয়ের সময় রামিজ রাজা দেখা করেন ভারতীয় বোর্ডের প্রধানের সঙ্গে।

ভারত-পাক সিরিজের ব্যাপারে নিজের মত তুলে ধরতে গিয়ে তিনি বলেন, “ভারত এবং পাকিস্তানের মধ্যে ক্রিকেট পুনরুদ্ধারের জন্য অনেক কাজ বাকি আছে। উভয় দেশকে এর জন্য একটি মঞ্চে আসতে হবে এবং তাদের একে অপরকে বিশ্বাস করতে হবে। এর পরে আমরা দেখব এই বিষয়টি কতদূর যেতে পারে। সামগ্রিকভাবে আমরা খুব ভাল কথোপকথন করেছি। এসিসি-র বৈঠকের ফাঁকে আমি সৌরভ গাঙ্গুলী এবং জয় শাহের সঙ্গে দেখা করি। দুই দেশের মধ্যে ক্রিকেট সম্পর্ক পুনরুদ্ধার করতে আমাদের বিসিসিআইয়ের সাথে ক্রিকেট সম্পর্ককে মজবুত করতে হবে। কিন্তু একই সাথে আমি এটাও বিশ্বাস করি যে খেলাধুলা থেকে দূরে রাখা উচিত।”

https://platform.twitter.com/widgets.js

যদিও এ বিষয়ে ভারতের ভাবনা ঠিক কি তা এখনও সামনে আসেনি। তবে বিসিসিআই প্রধান সৌরভ গাঙ্গুলী এর আগেও জানিয়েছেন, পাকিস্তানের সঙ্গে সিরিজ না খেলতে পারাটা দুঃখজনক। কিন্তু রাজনৈতিক পরিস্থিতিকে আমরা একেবারেই এড়িয়ে যেতে পারি না। এক্ষেত্রে সরকারই সিদ্ধান্ত নেবে বলেও জানিয়েছিলেন তিনি। এখন সেই সিদ্ধান্ত বদলায় কিনা, সেদিকে অবশ্যই নজর থাকবে সকলের। তবে আপাতত সকলের নজর টি-টোয়েন্টি বিশ্বকাপের দিকে। ২৪ অক্টোবর মুখোমুখি হতে চলেছে ভারত এবং পাকিস্তান। এই ম্যাচে বিরাট নাকি কে শেষ হাসি হাসবেন সেটাই এখন দেখার বিষয়।