Press "Enter" to skip to content

পাকিস্তান ক্রিকেট বোর্ডের কাছে খেলোয়াড়দের করোনার টেস্ট করানোর জন্যও টাকা নেই! বলল নিজে থেকেই করাতে


নয়া দিল্লীঃ পাকিস্তান ক্রিকেট বোর্ড (Pakistan Cricket Board) বহু বছর ধরেই আর্থিক সমস্যায় জর্জরিত। আর মহামারীর পর তাঁদের কোমর প্রায় ভেঙেই গিয়েছে। এখন তাঁদের আর্থিক সমস্যা এতটাই বেড়ে গিয়েছে যে, তাঁদের কাছে ঘরোয়া ক্রিকেটারদের করোনার টেস্ট করানোর টাকা পর্যন্ত নেই। PCB ন্যশানাল টি২০ চ্যাম্পিয়নশিপে অংশ নেওয়া ২৪০ খেলোয়াড়, আধিকারিক এবং অন্যান্য স্টাফদের করোনার টেস্টের জন্য নিজেদের গ্যাঁটের কড়ি খরচ করার জন্য বলেছে।

PCB অনুযায়ী, ন্যাশানাল চ্যাম্পিয়নশিপে অংশ নেওয়া প্রতিটি খেলোয়াড় আর আধিকারিকদের করোনার টেস্ট নেগেটিভ আসা অত্যাবশ্যক। PCB জানিয়েছে যে, প্রথম টেস্টের খরচ খেলোয়াড় আর আধিকারিকদের নিজেদেরই বহন করতে হবে। আর দ্বিতীয় টেস্টের খরচ PCB ে। PCB এর এই নির্দেশ এটা স্পষ্ট করে বুঝিয়ে দেয় যে, তাঁদের ভাণ্ডার খালি হয়ে গিয়েছে। জানিয়ে দিই, ন্যাশানাল টি২০ কাপের ফিটনেস্ট টেস্ট সোমবার সম্পূর্ণ হয়েছে, আর আগামী ২০ সেপ্টেম্বর থেকে িং ক্যাম্প শুরু হবে। ৩০ সেপ্টেম্বর থেকে এই খেলার আয়োজন হবে।

PCB জিম্বাবুয়ের বিরুদ্ধে আসন্ন ইন্টারন্যাশানাল সিরিজে জৈবিক রুপে সুরক্ষিত পরিবেশ তৈরি করতে এবং ওয়েলস ক্রিকেট বোর্ডের পরামর্শ চাইবে। ইংল্যান্ড জৈবিক রুপে সুরক্ষিত পরিস্থিতিতে পাকিস্তানের সাথে সিরিজ খেলেছিল। জিম্বাবুয়ের টিম ২০ অক্টোবর আসতে হবে, এরপর PCB মুলতান আর রাওয়ালপিণ্ডিতে টি২০ আর একদিবসিয় আন্তর্জাতিক ম্যাচের আয়োজন করবে।

PCB এর সুত্র থেকে জানা যায় যে, এই দুটি জায়গাতেই খেলার কথা বিচার করা হচ্ছে, কারণ করোনার মহামারি কারণে নিষেধাজ্ঞা জারি থাকার ফলে এই দুটি জায়গাই জৈবিক রুপে সুরক্ষিত মহল বানাতে সক্ষম।