Press "Enter" to skip to content

পাকিস্তান থেকে কাশ্মীরে এসে চালাচ্ছিল জঙ্গি কার্যকলাপ, দুই জেহাদির এনকাউন্টার করল সেনা

[ad_1]

নয়া দিল্লিঃ জম্মু কাশ্মীরের পুলওয়ামা (Pulwama) জেলায় দুই পাকিস্তানি (Pakistan) জঙ্গিকে নিকেশ করেছে ভারতীয় সেনা (Indian Army)। মৃত দুই জঙ্গির মধ্যে জইশ-ই-মহম্মদের প্রধান ইয়াসির পারেও ছিল। ইয়াসির IED বানানোর মাস্টারমাইন্ড ছিল। দ্বিতীয় জঙ্গির নাম ফুরকান বলে জানা গিয়েছে। এরা দীর্ঘদিন ধরেই এলাকায় সক্রিয় জঙ্গি গতিবিধির সঙ্গে যুক্ত ছিল। রাজপোরায় সেনা জঙ্গিদের লুকিয়ে থাকার খবর পেতেই মঙ্গলবার রাতে গোটা এলাকা ঘিরে তল্লাশি শুরু করে দেয় সেনা।

সেনার জওয়ানদের দেখে জঙ্গিরা গুলি চালানো শুরু করে দেয়। এরপরই শুরু হয় এনকাউন্টার। সেনার তরফ থেকে নাগরিকদের নিরাপত্তার জন্য উচিৎ পদক্ষেপ নেওয়া হয়। যেই এলাকায় জঙ্গি লুকিয়ে থাকার খবর মিলেছিল, সেখানে সেনা, পুলিশ আর সিআরপিএফের টিম মিলে সংযুক্ত অভিযান চালায়। সূত্র অনুযায়ী, এলাকায় দুই থেকে তিনজন জঙ্গি লুকিয়ে ছিল। যাদের লুকিয়ে থাকার খবর মিলেছিল, সেনা তাঁদের দীর্ঘদিন ধরেই খোঁজ চালাচ্ছিল।

https://platform.twitter.com/widgets.js

নভেম্বর মাসে সেনা ৫টি এনকাউন্টারে মোট ১২ জন জঙ্গিকে নিকেশ করেছে। ১১ নভেম্বর কুলগামে টিআরপিএফ এর ২, ১৫ নভেম্বর শ্রীনগরের হায়দারপোরায় ২, ১৭ নভেম্বর কুলগামে টিআরপিএফের কম্যান্ডার সহ পাঁচ জন এবং শ্রীনগরের রামবাগে তিন জঙ্গিকে নিকেশ করেছিল সেনা।

এই বছর উপত্যকায় হওয়া বিভিন্ন অপারেশনে এখনও পর্যন্ত ১৪৮ জঙ্গিকে নিকেশ করেছে সেনা। মৃত জঙ্গিদের মধ্যে বিভিন্ন সংগঠনের কম্যান্ডাররাও রয়েছে। লস্কর, জইস, হিজবুল, টিআরএফ সহ সমস্ত সংগঠনের কোমর ভাঙতে সক্ষম হয়েছে সেনা।

[ad_2]