Press "Enter" to skip to content

পাকিস্তান প্রেম উথলে উঠল ফারুখ আব্দুল্লাহর! লোকসভায় করলেন বিতর্কিত মন্তব্য

জম্মু কাশ্মীরের প্ৰাক্তন ফারুখ আব্দুল্লাহ গৃহবন্দি অবস্থা থেকে মুক্ত হওয়ার পর থেকে বিতর্কিত মন্তব্যের থোক লাগিয়ে দিচ্ছেন। মিডিয়ায় কাছে প্রায় বিতর্কিত মন্তব্যের পর এবার লোকসভার মধ্যে অদ্ভুত মন্তব্য করেছেন ফারুখ আব্দুল্লাহ। ের সুরে সুর মিলিয়ে ফারুখ আব্দুল্লাহ বলেছেন, ভারতের উচিত তাদের সাথে বোঝাপড়া করা। উনি বলেছেন, সীমান্তে সংঘর্ষের জন্য মানুষ মারা যাচ্ছে এটা থেকে বেরোনোর একটাই রাস্তা আছে।

উনি আরো বলেন, আজ জম্মু কাশ্মীরের উন্নতি হওয়া দরকার ছিল কিন্তু উন্নতি কিছুই হয়নি। আজ জম্মু কাশ্মীরে লোকজনের কাছে 4G নেই, যা বাকি পুরো দেশের কাছে আছে। 4G না থাকায় জম্মু কাশ্মীরের লোকজন তালিম নেওয়ার দিকে পিছিয়ে যাচ্ছে বলে অভিযোগ তুলেছেন ফারুখ আব্দুল্লাহ।

ফারুখ আব্দুল্লাহ লোকসভায় বলেছেন, চীনের সাথে যদি আমরা কথা বলতে পারি সেইভাবে প্রতিবেশির সাথে কথা বলতে পারি। এখানে ফারুখ আবদুল্লাহ পাকিস্তানের নাম মুখে আনতে সংকোচ করেছেন। সম্ভবত পাকিস্তানের নাম উল্লেখ করলে অন্য সাংসদরা পাল্টা আক্রমন করতে পারতেন। যার কারণে নাম না নিয়ে খানের সুরে সুর মিলিয়েছেন ন্যাশনাল কনফারেন্সের নেতা।

তবে পাকিস্তানের সাথে বোঝাপড়া করার প্রসঙ্গ টানায় সোশ্যাল মিডিয়ায় ফারুখ আব্দুল্লাহর বিরুদ্ধে মুখর হয়েছে নেটিজনেরা। অনেকেই তার এই মন্তব্যকে পাকিস্তানপন্থী বলে আখ্যা দিয়েছেন। ফারুখ আব্দুল্লাহর নানা বিতর্কিত মন্তব্যের অপসারণের পর কিছু দাবি করেছিলেন উনাকে সদনে যেন না প্রবেশ করতে দেওয়া হয়। অবশ্য ফারুখ আব্দুল্লাহকে কেন্দ্র সরকার গৃহবন্দি করে রেখেছিল।