Press "Enter" to skip to content

পাকিস্থানের খারাপ দিন শুরু! এবার ভারতের ৫০ টাকার সমতুল্য হল পাকিস্থানের ১০০ টাকা।

আন্তর্জাতিক মহলে পাকিস্থানের অবস্থা যে কতটা শোচনীয় তা সবার জানা। তারা কোনো দিন কোনো রকম ভাবেই ভারতকে টক্কর দিতে পারেনি এবং পারবেও না। পাকিস্তান যে অর্থনিতির দিক দিয়েও অনেক পিছিয়ে সেটা আর বলার অপেক্ষা রাখে না। তাই তারা ভারতকে সব দিক দিয়ে জব্দ করার বৃথা চেষ্টা করে।

আরও পড়ুন- কেন দিল্লিবাসীর কাছে বিজেপিকে ভোট দেওয়ার অনুরোধ করবেন কেজরিওয়াল ?
এবার বিশ্ববাজারে পাকিস্তান খেল বড়সড় ধাক্কা। মঙ্গলবার আমেরিকা ডলারের নুতন অর্থমুল্য প্রকাশ করল। সেই নুতন অর্থমুল্য প্রকাশের পরেই পাকিস্তান সরকারের কপালে ভাঁজ পরতে শুরু করেছে। ভারতের টাকা যেখানে ১ ডলার সমান ৬৭ টাকা, সেখানে পাকিস্তানি টাকার মুল্য ১২২ টাকা করে দেওয়া হয়েছে। অর্থাৎ ভারতের তুলনায় তাদের টাকার পরিমানকে অর্ধেক করে দেওয়া হয়েছে। তার মানে বলায় যায় যে আমাদের দেশের ৫০ পয়সা সমান পাকিস্তানের ১ টাকা।

আরও পড়ুন- তৃণমূল শুন্য করে বিজেপিতে যোগ!জানেন কোথায় ?
সামনেই ইদ আর ২৫ শে জুলাই পাকিস্তানে হতে চলেছে সাধারন নির্বাচন সেই কথা মাথায় রেখে গত ৭ মাসে ৩ গুন বাড়িয়েছে টাকারর মুল্য পাকিস্তানের কেন্দ্রীয় ব্যাংক। কিন্তু তাও তাদের কোনো রকম আর্থিক সংকট কাটছে না। কিছু তেই তারা আর্থিক দিক দিয়ে উন্নতি করতে পারছেন না। তাদের সরকারের কোনো রকম সুরাহা হচ্ছে না। রয়টার্সের মতে, পাকিস্তানকেন্দ্রীয় ব্যাঙ্ক দেশের আর্থিক লোকসানের সঙ্কটএড়ানোর চেষ্টা করছে। কিন্তু সেটা আর কোনো ভাবেই সম্ভব নয় কারন আমেরিকা পাকিস্তানের টাকার পরিমান অনেক টা কমিয়ে দিল ফলে পাকিস্তান যে ভিখারি হওয়ার দিকে আরো এক ধাপ এগোলো তা নিয়ে কোনো সন্দেহ নেই।

আরও পড়ুন- পর পর ১৪ দিন কমলো পেট্রোল ও ডিজেলের দাম!

#অগ্নিপুত্র

[sg_popup id=”6" event=”onload”][/[/sg_popup]p>

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published.