Press "Enter" to skip to content

পাঞ্জাব দখলের ছক বিজেপির, প্রাক্তন রাষ্ট্রপতির নাতি দলে যোগ দেওয়ায় শক্তি বৃদ্ধি গেরুয়া শিবিরের

নয়া দিল্লিঃ ের প্রাক্তন জ্ঞানী জৈল সিংয়ের নাতি ইন্দরজিৎ সিং সোমবার বিজেপিতে যোগ দিলেন। বিজেপির প্রাথমিক সদস্য হওয়ার পর উনি বলেন, ‘দাদুর মনস্কামনা পূর্ণ হল। দীর্ঘদিন ধরে ের হয়ে সেবা করার পরেও আমার সঙ্গে অনেক দুর্ব্যবহার করা হয়েছে।” বিজেপিতে যোগ দিয়ে ইন্দরজিৎ বলেন, দাদু চাইতেন আমি কংগ্রেসের বদলে বিজেপির সঙ্গে যুক্ত হই। উনি বলেন, আমি কোনও উচ্চাকাঙ্খা নিয়ে বিজেপিতে যোগ দিইনি। দল আমাকে যেই দায়িত্ব দেবে, আমি সেটা পালন করার জন্য প্রস্তুত।

ইন্দরজিৎ সিং জানান, পাঞ্জাবের মানুষের জন্য কাজ করাই হবে আমার প্রথম দায়িত্ব। যদিও, পাঞ্জাবের আর নিয়ে করা প্রশ্নের উত্তরে উনি মুখ খুলতে চাননি। যোগদান পর্বে বিজেপির নেতা তথা কেন্দ্রীয় মন্ত্রী হরদীপ সিং পুরি বলেন, ইন্দরজিৎ-র বিজেপিতে যোগ দেওয়ার ফলে পাঞ্জাবে আমাদের শক্তি ি হবে।

কেন্দ্রীয় মন্ত্রী বলেন, ইন্দরজিৎ সিং সমাজসেবা মূলক বহু কাজ করে মানুষের মনে জায়গা করে নিয়েছেন। পাশাপাশি তিনি শিখ সমাজ আর গোটা পাঞ্জাবকে উন্নতির শিখরে নিয়ে যাওয়ার যোগ্যতা রাখেন।

উল্লেখ্য, ইন্দরজিৎ সিংয়ের বিজেপিতে যোগ দেওয়ার সাথে সাথেই কংগ্রেস আরও একটি বড় ঝটকা খেলো। এমনিতেই পাঞ্জাবে কংগ্রেসের অন্তর্দ্বন্দ্ব চরমে উঠেছে। পাঞ্জাবের ক্যাপ্টেন অমরিন্দর সিং এবং সিধুর মধ্যে চলা ঠাণ্ডা যুদ্ধ কারও অজানা নেই। আর এই কারণে পাঞ্জাবে কংগ্রেস ধীরে ধীরে দুর্বলও হয়ে পড়েছে। অন্যদিকে, পাঞ্জাবের পুরনো সহযোগী শিরোমণি আকালী দল ছাড়ার পর থেকে বিজেপিরও শক্তি খর্ব হয়েছে। আর সেই ক্রমে বিজেপিও তাঁদের জমি পুনরুদ্ধারের কাজে নেমেছে।