Press "Enter" to skip to content

পাঞ্জাব নির্বাচনে আগেই উড়ল গেরুয়া পতাকা, কংগ্রেস-আম আদমি পার্টিকে হারাল BJP

নয়া দিল্লিঃপাঞ্জাব ের আগে চণ্ডীগড় থেকে বিজেপির জন্য সু এসেছে। চণ্ডীগড় মিউনিসিপ্যাল ​​কর্পো নির্বাচনে বড় জয় পেয়েছে বিজেপি। চণ্ডীগড় পৌর কর্পোরেশনের নতুন মেয়র নির্বাচিত হয়েছেন বিজেপি প্রার্থী সরবজিৎ কৌর।

আমাদের জানিয়ে দিই যে, চণ্ডীগড় মিউনিসিপ্যাল ​​কর্পোরেশনের মেয়র নির্বাচনের জন্য মোট ২৮টি ভোট পড়েছে, যার মধ্যে ১৪টি ভোট পড়েছে বিজেপি প্রার্থী সরবজিৎ কৌর-র সমর্থনে। গণনাতে বিজেপি প্রার্থী সরবজিৎ কৌরকে বিজয়ী ঘোষণা করা হয়েছে।

বলে দিই, চণ্ডীগড় মিউনিসিপ্যাল ​​কর্পোরেশন নির্বাচনে অরবিন্দ কেজরীবালের দল আম আদমি পার্টির পরাজয় ঘটেছে। বিজেপি প্রার্থী সরবজিত কৌর জয়ী হওয়ার পর আম আদমি পার্টির কাউন্সিলররা তুমুল হাঙ্গামার সৃষ্টি করেন। মেয়র পদ নির্বাচনে আম আদমি পার্টির পেয়েছে ১৩ ভোট।

লক্ষণীয় বিষয় হল, চণ্ডীগড় মিউনিসিপ্যাল ​​কর্পোরেশনের কাউন্সিলর পদের নির্বাচন গত ডিসেম্বরে অনুষ্ঠিত হয়েছিল। আম আদমি পার্টির প্রার্থীরা চণ্ডীগড়ের ৩৫টি ওয়ার্ডের মধ্যে ১৪টিতে জয়ী হয়েছিলেন। দুই নম্বরে ছিল বিজেপি। ১২ জন বিজেপি প্রার্থী জয়ী হয়েহচিলেন। তিন নম্বরে ছিল । কংগ্রেস জিতেছিল ৮টি আসন। একই সঙ্গে জিতেছিলেন আকালি দলের এক প্রার্থী। বিধানসভা নির্বাচনের আগে চণ্ডীগড় মিউনিসিপ্যাল ​​কর্পোরেশনের নির্বাচন খুবই গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে।