Press "Enter" to skip to content

পাবলিক অ্যাকাউন্টস কমিটির প্রথম বৈঠকেই নেই মুকুল রায়, রাজনীতির অলিন্দে ঘোরাফেরা করছে বহু প্রশ্ন


কলকাতাঃ শুক্রবার প্রথম বৈঠক হল পাবলিক অ্যাকাউন্টস কমিটির (PAC)। কিন্তু এই প্রথম বৈঠকে অনুপস্থিত ছিলেন কৃষ্ণনগর উত্তরের বিধায়ক তথা PAC চেয়ারম্যান রায় (Mukul Roy)। ওনার এই অনুপস্থিতিতে রাজ্য রাজনীতিতে নতুন করে নানান প্রশ্ন উঠছে। তবে কেন মুকুল রায় এই বৈঠকে উপস্থিত ছিলেন না? সেটা জানতে গিয়ে জানা যায় যে, তিনি বর্তমানে দিল্লীতে রয়েছেন। আর সেই কারণেই PAC-র প্রথম বৈঠকে তিনি যোগ দিতে পারেন নি।

অন্যদিকে, রাজ্যের প্রধান দল বিজেপি এই বৈঠক বয়কট করেছে। মুকুল রায় বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেওয়ার পর PAC পদে বিধায়ককে না বসিয়ে, মুকুল রায়কে চেয়ারম্যান করার জন্যই বিজেপি এই বৈঠক বয়কট করেছে। তবে এই বৈঠকই না, বিজেপির বিধায়করা বিধানসভার বাকি কমিটির পদ থেকে অনেক আগেই পদত্যাগ করেছে।

আজ বিকেলে কলকাতায় ফিরছেন মুকুল রায়। তবে, তিনি যতক্ষণে কলকাতা পৌঁছবেন ততক্ষণে এই বৈঠক শেষ হয়ে যাবে। তাই এই বৈঠকে ওনার যোগ দেওয়া কোনও ভাবেই সম্ভব না। তবে, চেয়ারম্যান ছাড়া কীভাবে বৈঠক হবে সেই প্রশ্ন ওঠার পর জানা গিয়েছে যে, একজন বিধায়ককে কার্যকারী চেয়ারম্যান করা হবে। একদিনের জন্য তিনি মুকুল রায়ের দায়িত্ব পালন করবেন।

সূত্রের খবর অনুযায়ী, শুক্রবার কৃষ্ণনগর উত্তরের বিধায়ক মুকুল রায়ের বিধানসভার সদস্যতা খারিজ হওয়া নিয়ে স্পিকারের দ্বিতীয় শুনানি হতে চলেছে। বিজেপি দীর্ঘদিন ধরেই এই ইস্যুতে সরব হয়ে আসছে, আর এবার তাঁরা সিদ্ধান্তে আসতে চাইছে। স্পিকার যদি মুকুল রায়ের বিধায়ক পদ খারিজ না করে, তাহলে শুভেন্দু অধিকারীরা আদালতের দ্বারস্থ হতে চলেছে। তবে এই কারণেই মুকুলবাবু এই বৈঠক এড়ালেন? সেই নিয়ে উঠছে প্রশ্ন।