Press "Enter" to skip to content

পালঘরে সাধুদের হত্যা নিয়ে এই প্রথম মুখ খুললেন আরএসএস প্রধান!

নয়া দিল্লীঃ রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের (Rashtriya Swayamsevak Sangh) প্রধান () জানান যে, লকডাউনের মধ্যে সংঘের (RSS) কর্মীরা মানুষের পাশে আছে, তাঁরা ত্রাণ সামগ্রী বিতরণ করে চলেছে। মানুষকে সচেতন করার সাথে সাথে সংঘের কর্মীরা সমস্ত নিয়ম আর সতর্কতা পালন করছে। আরএসএস প্রধান মোহন ভাগবত পালঘর ঘটনা নিয়ে প্রশ্ন তুলেছেন। উনি বলেন, ‘এরকম কাজ হওয়া উচিৎ কি? বারবার আইন ব্যবস্থা হাতে নেওয়া হয় কেন? যখন এমন হচ্ছিল, তখন পুলিশ কি করছিল? এগুলো সব ্তার বিষয়।

https://platform.twitter.com/widgets.js

আরএসএস প্রধান মোহন ভাগবত সংঘের কর্মীদের দেশে পরিস্থিতির কথা মাথায় রেখে নিঃস্বার্থ ভাবে কাজ করে যেতে বলেন। মহারাষ্ট্রের পালঘরে সাধুদের হত্যা মামলা নিয়ে উনি বলেন, কিছু অসাধু মানুষ দেশের এই সঙ্কটের সময়ের ফায়দা নিতে এই কাজ করছে।

ভাগবত বলেন, ‘ভারত এই মহামারীর বিরুদ্ধে কড়া মোকাবিলা করছে, কারণ সরকার আর দেশের জনতা এই সঙ্কটের থেকে দেশকে বের করার জন্য এগিয়ে এসেছে।” নাগপুরে আরএসএস কার্যকরতাদের ভাগবত বলেন, মহামারী শেষ হওয়া পর্যন্ত আমাদের ত্রাণ কার্য চালিয়ে যেতে হবে। করোনায় আক্রান্ত মানুষের সাহায্য করা আমাদের কর্তব্য।

আরএসএস প্রধান এটাও বলেন যে, দেশের ১৩০ কোটি জনতা সবাই ভারত মায়ের সন্তান আমাদের ভাই বোন। আর এটা আমাদের সবাইকে মনে রাখা উচিৎ। কাউকেই আইন হাতে তুলে নেওয়া উচিৎ না, পুলিশকে সবদিকে নজর রাখতে হবে। আমাদের এই সমস্ত ব্যাপার নিয়ে আরও ভাবতে হবে।