Press "Enter" to skip to content

পুঁজি ছাড়াই বাড়িতে বসে করুন এই ব্যবসা, মাসে মাসে হবে মোটা টাকা আয়

ঃ  করোনা কালে কার্যত ভেঙে পড়েছে অর্থনৈতিক পরিস্থিতি। বড় বড় বেি সংস্থা গুলিতে অর্থনৈতিক ধ্বসের কারণে চাকরি হারিয়েছেন বহু অভিজ্ঞ মানুষও। অনেকে এখন নতুন করে ঘুরে দাঁড়াতে ব্যবসা শুরু করার কথা ভাবছেন। কিন্তু ব্যবসা মাত্রই দরকার বড় বিনিয়োগ এমন ধারণা রয়েছে অনেকের মনেই, যার ফলে নতুন ব্যবসা থেকে বিমুখ হয়ে পড়ছেন অনেকেই।

মূলধনের সমস্যার কারণে আপনিও কি ব্যবসা খুলতে পারছেন না? তাহলে আজ আপনার জন্য এমন কয়েকটি ব্যবসার কথা বলব যেখানে বিশাল টাকা বিনিয়োগ করার কোন প্রয়োজন নেই। অথচ মাস শেষে ভালোই রোজগার করতে পারবেন আপনি। বিভিন্ন সরকারি ফ্রাঞ্চাইজি ব্যবসা শুরু করার জন্য এই মূহুর্তে যুবক যুবতীদের উৎসাহ দিচ্ছে সরকার। এ ক্ষেত্রে অত্যন্ত কম খরচে পোস্ট অফিস বা আধারের ফ্র্যাঞ্চাইজি গ্রহণ করতে পারেন আপনি।

এই মুহূর্তে সব ক্ষেত্রেই আধার কার্ড একান্ত প্রয়োজনীয়। তাই আধার কার্ড সংক্রান্ত ফ্র্যাঞ্চাইজি গ্রহণ করলে ব্যবসা চালাতে কোন সমস্যা হবে না আপনার। মাস শেষে ভালো টাকাও রোজগার করতে পারবেন আপনি। এক্ষেত্রে ফ্র্যাঞ্চাইজি গ্রহণ করতে হলে একটি সরকারি পরীক্ষা দিতে হবে আপনাকে। UIDAI এর তরফ থেকে আয়োজিত একটি পরীক্ষায় পাস করলে তবেই আধারের ফ্র্যাঞ্চাইজি নিয়ে ব্যবসা শুরু করা যাবে । পরীক্ষা পাশ করলে পাওয়া যাবে সার্ভিস সেন্টার খোলার জন্য লাইসেন্স। এরপর বায়োমেট্রিক ভেরিফিকেশন এবং আধার এনরোলমেন্ট নম্বর দিলেই ব্যবসা খোলার জন্য প্রস্তুত আপনি।

এছাড়া মাত্র ৫ হাজার টাকা দিয়ে আপনি গ্রহণ করতে পারেন পোস্ট অফিসে ফ্রাঞ্চাইজিও। এক্ষেত্রেও কমিশনের ভিত্তিতে মাসিক মোটা টাকা রোজগার করতে পারবেন আপনি। মানিঅর্ডার, স্পিড পোস্ট, পোস্টাল অর্ডার প্রভৃতি বিক্রি করে কমিশনের মাধ্যমে টাকা রোজগার করতে পারবেন আপনি এক্ষেত্রে লোকসানের কোন সু নেই বললেই চলে। এছাড়া ২ থেকে ৫ লক্ষ টাকা খরচ করে, আমুল কিম্বা আইসক্রিম পার্লারেরও ফ্র্যাঞ্চাইজি গ্রহণ করতে পারেন আপনি। মনে রাখবেন আপনি যত জনপ্রিয় কোম্পানির ফ্র্যাঞ্চাইজি নেবেন লাভের সম্ভাবনা ততই বেশি।