Press "Enter" to skip to content

পুরোহিত ভাতার তালিকায় অব্রাহ্মণ তৃণমূল ঘনিষ্ঠদের নাম! বড়সড় দুর্নীতির অভিযোগ বিজেপির


কলকাতাঃ আগামী ২০২১ এর নির্বাচনের কথা মাথায় রেখে এবং বিজেপির (Bharatiya Janata Party) হিন্দু ভোটে ভাঙন ধরাতে রাজ্যে ইমামদের সাথে পুরোহিতদেরও ভাতা দেওয়ার কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ()। তিনি জানিয়েছিলেন যে, রাজ্যের ৮ হাজার পুরোহিতদের মাসে ১ হাজার টাকা করে দেওয়া হবে। মমতার ব্যানার্জীর ঘোষণার পর পুরোহিতদের তালিকা প্রকাশ হতেই দুর্নীতি আর স্বজনপোষণের অভিযোগ উঠেছে।

দক্ষিণ ২৪ পরগনা জেলার কংগ্রেসে নেতা অভিযোগ করে বলেছেন যে, এলাকার পুরোহিতদের সেই তালিকায় নাম নেই, কিন্তু তৃণমূল () কর্মী এবং ঘনিষ্ঠরা সেই তালিকায় নাম করে নিয়েছেন। কংগ্রেস নেতার এই অভিযোগ সামনে আসার পরেই নড়েচড়ে বসেছে তৃণমূল নেতৃত্ব। এলাকার তৃণমূল বিধায়ক বিশ্বনাথ দাস ঘটনার তদন্ত করাবেন বলে জানিয়েছেন।

সোমবার দক্ষিণ ২৪ পরগনার জয়নগরে ২১ জন পুরোহিতের তালিকা প্রকাশ করা হয়। অভিযোগ উঠেছে যে, ওই তালিকায় পুরোহিতই নন এমন কয়েকজনের নাম আছে। আর তাঁরা সবাই তৃণমূল ঘনিষ্ঠ বলেও অভিযোগ উঠেছে। কংগ্রেস থেকে অভিযোগ করা হচ্ছে যে, আমফানের মতই পুরোহিত ভাতা নিয়েও দুর্নীতি করছে শাসক দল। আমফানে যেমন ক্ষতিগ্রস্তদের বদলে তৃণমূল নেতা, ঘনিষ্ঠদের অ্যাকাউন্টে টাকা ধুকেছিল, তেমনই পুরোহিত ভাতা নিয়েও হচ্ছে। যদিও সমস্ত অভিযোগ উড়িয়ে দিয়েছে শাসক দল।

https://connect.facebook.net/en_US/sdk.js#xfbml=1&version=v8.0

#ব্রেকিং_নিউস #পুরোহিত_ভাতা_না_চুরি_প্রথা ?????যেই মহিলার ছবিটি দেখতে পাচ্ছেন উনি ের নদীয়া জেলার…

Posted by Sk Ramjan Ali on Wednesday, October 14, 2020

আরেকদিকে, বিজেপির তরফ থেকে ঠিক একই অভিযোগ করা হয়েছে। বিজেপির সংখ্যালঘু নেতা ফেসবুকে একটি পোস্ট করে নদিয়া জেলার পুরোহিতদের তালিকা দেখিয়েছেন, সেখানে কয়েকজন আছেন যারা ব্রাহ্মণ সমাজে অন্তর্ভুক্ত না। তিনি অভিযোগ করে বলেছেন, নদিয়া জেলার তৃণমূল নেত্রীর আত্মীয়দের পুরোহিতদের তালিকায় ঠাই দেওয়া হয়েছে এবং সেখানেও অনেকে আছেন যারা ব্রাহ্মণ না।