Press "Enter" to skip to content

‘পুলিশ প্রশাসনের সামনেই মরতে চাই” মাঝ রাস্তায় পতাকা হাতে বিজেপির কর্মীর আকুল আর্তি


কলকাতাঃ পশ্চিমবঙ্গ (West Bengal) সহ পাঁচ রাজ্যের নির্বাচনের ফলাফল ঘোষণা হয়েছে ২ মে। এরপর থেকেই রাজ্যে ভোট পরবর্তী হিংসার অজস্র ঘটনা সামনে এসেছে। এমনকি বিরোধী দলের কর্মীদের বাড়িঘর ছেড়ে অন্য জায়গায় গিয়ে আশ্রয়ও নিতে হয়েছে। কোচবিহারের বিজেপি (Bharatiya Janata Party) কর্মী-সমর্থকরা প্রাণ ভয়ে রাজ্য ছেড়ে গিয়ে আশ্রয় নিয়েছে। রাজ্যের রাজ্যপাল জগদীপ ধনখড় তাঁদের সঙ্গে অসমে গিয়ে সাক্ষাৎ করে এসেছেন। এরপর তিনি পূর্ব মেদিনীপুরের নন্দীগ্রাম বিধানসভা কেন্দ্রে গিয়েও নিগৃহীতদের সঙ্গে দেখা করেছেন।

বিজেপি বারবার রাজ্যে ভোট পরবর্তী হিংসা নিয়ে সরব হয়েছে। এমনকি রাজ্যে ভোট পরবর্তী হিংসা এবং কর্মীদের সুরক্ষা দিতে না পেরে বিজেপির সাংসদ লকেট চট্টোপাধ্যায় কেন্দ্রের দেওয়া ওয়াই প্লাস নিরাপত্তা প্রত্যাহার করেছেন। এছাড়াও সুপ্রিম কোর্টে রাজ্যের ভোট পরবর্তী হিংসার অভিযোগে বাংলায় রাষ্ট্রপতি শাসন জারি করার দাবি নিয়ে দুটি জনস্বার্থ মামলা দায়ের হয়েছে। আগামী মাসের প্রথম দিকেই সেই মামলার শুনানি।

আবার এরই মধ্যে দেশের বিভিন্ন প্রান্ত থেকে দু’হাজারের বেশি মহিলা আইনজীবী সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতিকে চিঠি লিখে বাংলায় মহিলাদের করুণ দুর্দশার নিয়ে অবগত করানো হয়েছে এবং কড়া পদক্ষেপ নেওয়ার দাবি তোলা হয়েছে। এছাড়াও দেশের ১৪৬ জন বিশিষ্ট ব্যক্তি প্রাক্তন আমলা, প্রাক্তন বিচারপতি, কূটনৈতিকবীদরা দেশের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দকে চিঠি লিখে বাংলার ভোট-পরবর্তী হিংসা নিয়ে অবগত করিয়েছেন। আর এরই মধ্যে সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল (Viral Video) হচ্ছে, যেখানে এক বিজেপি কর্মীকে রাস্তায় নেমে করুণ আর্তি করতে শোনা যাচ্ছে।

জানা গিয়েছে ভিডিওটি নদিয়ার চাকদহ বিধানসভা কেন্দ্রের। ওই কেন্দ্রে বিজেপির প্রার্থী বঙ্কিমচন্দ্র ঘোষ জয়ী হয়েছেন। তিনি মোট ৯৭ হাজার ৯৫৫টি ভোট পেয়েছেন। ওনার নিকটবর্তী প্রতিদ্বন্দ্বী তৃণমূল প্রার্থী শুভঙ্কর সিংহ ৮৬ হাজার ১০৫টি ভোট পেয়েছেন। বিজেপি ওই কেন্দ্রে জয়ী হলেও শাসক দলের কর্মীদের হাতে আক্রান্ত হতে হচ্ছে শিবিরের কর্মী-সমর্থকদের। আর তাঁর প্রতিবাদেই বিজেপির কর্মী রাস্তায় বিজেপির পতাকা নিয়ে নেমেছেন।

ভিডিওতে বিজেপির কর্মীকে করুণ আর্তি করতে দেখা যাচ্ছে। বিজেপির ওই কর্মী চিৎকার করে বলছেন, ‘আমরা মরতে চাই, পুলিশ প্রশাসনের সামনে মরতে চাই। চাকদহের বিজেপির ছেলেরা এখানেই মরতে চায়। এভাবে কেন আমাদের উপর অত্যাচার হচ্ছে? দিন নেই রাত নেই আমাদের উপর অত্যাচার চালানো হচ্ছে, কি করেছি আমরা?” বিজেপির ওই কর্মী ভিডিও সোশ্যাল মিডিয়ায় দুরন্ত গতিতে ভাইরাল হচ্ছে। আর সেই ভিডিও দেখিয়েই অনেকে আবার রাজ্যে রাষ্ট্রপতি শাসন লাগু করার দাবি জানাচ্ছে।

https://platform.twitter.com/widgets.js