Press "Enter" to skip to content

প্যালেস্তাইন জঙ্গি সংগঠনের রকেট হামলায় ইজরায়েলে শহীদ সৌম্য সন্তোষের দেহবাশেষ এল ভারতে


নয়া দিল্লীঃ প্যালেস্তিনি হামাসের রকেট হামলার শিকার হওয়া ৩০ বছর বয়সী ভারতীয় নার্স সৌম্যা সন্তোষ-এর দেহবাশেষ নয়া দিল্লী এয়ারপোর্ট পৌঁছল। এর আগে ভারতীয় অ্যাম্বেসি টুইট করে জানিয়েছিল যে, সৌম্যার দেহবাশেষ নিয়ে একটি বিমান শুক্রবার সন্ধে ৭ টা াদ বেন-গুরিয়ন এয়ারপোর্ট থেকে রওনা দিয়েছে। এই বিমান শনিবার সকালে দিল্লী পৌঁছাতে পারে।

https://platform.twitter.com/widgets.js

দিল্লী বিমানবন্দরে বিদেশ প্রতিমন্ত্রী বি. মুরলীধরন আর ইজরায়েলের উপ-রাজদূত য়েডিল্ডিয়া ক্লেন উপস্থিত ছিলেন। আজই সৌম্যার দেহবাশেষ দিল্লী থেকে কেরলের ইডুক্কি জেলায় পাঠানো হবে।

সৌম্যা ইজরায়েলের দক্ষিণ উপকূলীয় এলাকা এশকেলানের একটি বাড়িতে ৮০ বছর বয়সী বৃদ্ধা মহিলার নার্স হিসেবে কাজ করতেন। সোমবার যখন হামাসের জঙ্গিরা গাজা সিটি থেকে এশকেলানের উপর রকেট হামলা করে, তখন সৌম্যা নিজের স্বামীর সঙ্গে ফোনে কলে কথা বলছিলেন। রকেট সরাসরি ওই বৃদ্ধা মহিলার বাড়িতে গিয়ে আঘাত হানে, যার কারণে সৌম্যা প্রাণ হারান।

৮০ বছর বয়সী ওই বৃদ্ধা মহিলা আহত হয়েছেন, হাসপাতালে ওনার চিকিৎসা চলছে। বিগর ৭ বছর ধরে ইজরায়েলে কাজ করা সৌম্যার ৯ বছরের একটি ছেলে আছে। তাঁর ওই সন্তান তাঁর বাবার সঙ্গে কেরলেই থাকে।