Press "Enter" to skip to content

প্রণব মুখার্জীর পর এবার RSS এর সাথে একই মঞ্চে থাকবেন রতন টাটা।

দেশের সবথেকে বড়ো সংগঠন রাষ্ট্রীয় সঙ্ঘ যেভাবে দেশের সামাজিক উন্নয়নে কাজ করে চলেছেন তার যতই সুনাম করা হোক না কেন কম হবে। হ্যাঁ দেশে কংগ্রেসের মতো কিছু রাজনৈতিক দল এর বিরোধিতা করলেও পরে সে দলেরই সবথেকে বড় ও অভিজ্ঞতাপূর্ন নেতারা RSS এর সমর্থনে এগিয়ে এসেছেন। সেই অনুযায়ী গত মাসে দেশের প্রাপ্তন রাষ্ট্রপতি তাদের সভামঞ্চে গিয়েছিলে। প্রাক্তন রাষ্ট্রপতি মহাশয় আরএসএস এর মঞ্চে গিয়ে অত্যন্ত হয়েছেন এবং যথেষ্ট সম্মান পেয়েছেন বলে জানিয়েছিলেন মিডিয়া মাধ্যমকে। তবে প্রণব মুখার্জী মহাশয়ের পরে এবার আর.এস.এস এর মঞ্চে দেখা যাবে বিখ্যাত ব্যাবসায়ী রতন টাটাকে।

একটি সর্ব ভারতীয় দৈনিকের প্রতিবেদনে জানা গেছে যে মুম্বাই এ আগামী মাসে আর এস এস একটি জনসভা রয়েছে সেই মঞ্চে আর এস এস প্রধান মোহন ভগবৎ ও শিল্পপতি রতন টাটাকে একই সাথে দেখা যাবে। আরএসএস বিখ্যাত প্রচারক নানাপালকরের নামে একটি স্মৃতি সমিতি রয়েছে মুম্বাই এর হাসপাতালের সামনে। সেখানে তাদের একটি ১০ তলা ভবন আছে। সেই ভবনেই আছে একটি স্বেচ্ছাসেবী সংস্থা তারা দেশের বিভিন্ন রোগীদের চিকিৎসা করান। মুলত টাটা হাসপাতালের সামনে গড়ে উঠার কারনে তারা টাটা হাসপাতালের রোগীদেরই পরিষেবা দিয়ে থাকে৷ ওই প্রতিবেদনে আরও বলা হয়েছে যে, যেহেতু আর এস এস টাটা হাসপাতালের সাথে যুক্ত এবং তাদের দ্বারা দেশের যুব সমাজ অনুপ্রাণিত হয়ে স্বেচ্ছাসেবী সংস্থায় যুক্ত হয়ে দেশের জন্য কাজ করছেন তাই তারা ঠিক করেছেন যে ভগবৎ এবং টাটা দুজন কে এক মঞ্চে নিয়ে একটি অনুষ্ঠান করার কথা। ফলে তাদেরকে সম্মান জানানোর জন্য তাদের সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে নিমন্ত্রণ করার কথা ভাবা হয়েছে। ঘটনাচক্রে এই দিনে আবার নানা পালকারের শতবর্ষেরও সমাপ্তি অনুষ্ঠান রয়েছে। তাই ২৪ ই অগাস্ট এই অনুস্থানের কর্মসুচির দিন ঘোষনার কথা শীঘ্রই জানানোর হবে।

জানা গিয়েছে এর আগেও প্রায় দুবছর আগে একবার টাটা আর এস এসের কার্যালয়ে এসেছিলেন তখন তিনি আর এস এসের প্রধান মোহন ভগবৎ এর কাছে প্রায় আড়াঁই ঘণ্টা ধরে আর এস এসের কার্যকলাপ সম্ভন্ধে শুনেছিলেন। এরপরে ক্যান্সার হাসপাতাল তৈরির জন্য তিনি টাটা ট্রাস্ট থেকে সহযোগিতা করেছিলেন আর এস এসকে। নাগপুরে সেই ক্যান্সার হাসপাতালের উদ্ধোধন গত বছর করা হয়েছিল। এই সব কিছু জানা যায় রাজ্য বিজেপি-র মুখপাত্র সায়না এনসির থেকে। তিনি নিজের দায়িত্বে টাটাকে নাগপুরে আরএসএসের সদর দফতরে নিয়ে গিয়েছিলেন।
#অগ্নিপুত্র