Press "Enter" to skip to content

প্রতিমা রায়কে নিয়ে হাসি ঠাট্টা করা লোকজনকে ক্লিন বোল্ড করলেন প্রাক্তন ক্রিকেটার ভেঙ্কটেশ প্রসাদ! দিলেন কড়া জবাব

সম্প্রতি NASA এর এক টুইটকে কেন্দ্র করে জোর বিতর্ক তৈরি হয়েছে। NASA কর্তৃপক্ষ তাদের অফিসিয়াল টুইটার হ্যান্ডেল থেকে ইন্টার্নশিপ প্রসঙ্গে এক টুইট করেছিল। যা নিয়ে জোর বিতর্ক তৈরি হয়েছে। আসলে তাদের এক প্রোগ্রাম Fall NASA ইন্টার্নশিপের আবেদন আমন্ত্রন জানানোর জন্য টুইট করেছিল। NASA তাদের টুইটে যাদের ছবি পোস্ট করেছিল তার মধ্যে প্রতিমা রায় বলে এক ভারতীয়র ছবিও ছিল।

প্রতিমা রায়ের যে ছবি NASA শেয়ার করেছিল সেখানে প্রতিমা রায়ের পেছনে হিন্দু দেবদেবীর ছবি ছিল। আর এই নিয়ে শুরু বিতর্ক। NASA এর টুইটে প্রতিমা রায়ের এমন ছবি দেখে বিশ্বজুড়ে থাকা হিন্দু বিরোধীদের পেটে ব্যথা শুরু হয়ে যায়। কট্টরপন্থীদের যে মন্তব্য দেখা যায় তাতে হিন্দু বিদ্বেষী ঘৃণার বন্যা বয়ে যায়।

অনেকে প্রতিমা রায়কে নিয়ে ট্রোল করা শুরু করেন। এই পরিপ্রেক্ষিতে প্রাক্তন ভারতীয় ভেঙ্কটেশ প্রসাদ হিন্দু বিরোধীদের জবাব দিয়ে টুইট করেছেন। আসলে নাসা যে ছবি শেয়ার করেছিল সেখানে ‘মিশন আম্বেদকর’ নামের এক টুইটার হ্যান্ডেল থেকে বেশকিছু মন্তব্য করা হয়েছিল।

মিশন আম্বেদকরের টুইটার হ্যান্ডেল থেকে লেখা হয়েছিল, “এই টুইটের পর আমরা বলতে পারি যে NASA বিজ্ঞানের বিপদ ডেকে আনছে। বিজ্ঞানকে ধ্বংস করছে।”মিশন আম্বেদকরের এই টুইটের পাল্টা অনেক পতিক্রিয়া চোখে পড়েছে। যার মধ্যে প্রাক্তন ভারতীয় ক্রিকেটার ভেঙ্কটেশ প্রসাদও প্রতিক্রিয়া জানিয়েছেন।

https://platform.twitter.com/widgets.js

ভেঙ্কটেশ প্রসাদ লিখেছেন, “প্রতিমা রায়ের কৃতিত্ব নিয়ে এবং তার ঠাকুর ভক্ত হওয়া নিয়ে হাসি ঠাট্টা করা হচ্ছে। অন্যদিকে আম্বেদকরের নাতি প্রকাশ আম্বেদকর সু-স্বাস্থ্যের জন্য শিব-লিঙ্গে দুধ ঢেলেছে। এই টুইটার হ্যান্ডেলটি নামে ‘আম্বেদকর’ ব্যাবহার করে বাবা সাহেবকে লজ্জিত করেছে। ভেঙ্কটেশ প্রসাদ এই পরিপ্রেক্ষিতে এক ছবি শেয়ার করেছেন। ছবিতে প্রকাশ আম্বেদকরকে শিব-লিঙ্গে দুধ ঢালার প্রসঙ্গে এক খবর স্পষ্ট দেখা যাচ্ছে।