Press "Enter" to skip to content

প্রতি সেকেন্ডে ৪৩০ জনকে ভ্যাকসিন, প্রধানমন্ত্রীর জন্মদিনে টিকাকরণে বিশ্বরেকর্ড ভারতের

নয়া দিল্লিঃপ্রধানমন্ত্রী জন্মদিনে ভারত এক অনন্য নজির গড়ল। শুক্রবার টিকাকরণে নতুন রেকর্ড গড়ল দেশ। শুক্রবার মাত্র ১৩ ঘণ্টাতেই সোয়া দুই কোটি মানুষকে করোনার টিকা দেওয়া হয়েছে। প্রতি ঘণ্টায় ১৭ লক্ষ ৩০ হাজার মানুষ করোনার টিকা পেয়েছেন। রাত সাড়ে ৯ টা পর্যন্ত প্রতি সেকেন্ডে ৪৮০ জনকে টিকা দেওয়া হয়েছে। দেশে মোট ১ লক্ষ ৯ হাজার ৬৮৬টি টিকা কেন্দ্র মিলে এই রেকর্ড গড়েছে।

রেকর্ড টিকাকরণ নিয়ে টুইট করে দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন। উনি টুইট করে লেখেন, ‘আজকের এই রেকর্ড টিকাকরণে প্রতিটি ভারতীয়র গর্ব হবে। আমি চিকিৎসক, নার্স, হেলথ ওয়ার্কার্স এবং প্রথমসারির করোনা যোদ্ধাদের শুভেচ্ছা জানাই। তাঁদের অক্লান্ত পরিশ্রমের কারণে এই অসাধ্য সাধন হয়েছে। আমরা করোনাকে হারাতে টিকাকরণ অভিযান এভাবেই চালিয়ে যাব।”

https://platform.twitter.com/widgets.js

দেশে করোনার বিরুদ্ধে চলা টিকাকরণ নিয়ে অনেক আশা জেগেছে। খুব শীঘ্রই গোটা দেশে টিকাকরণের সংখ্যা ১০০ কোটি পার হতে চলেছে। সূত্র অনুযায়ী, অক্টোবর মাসের মাঝামাঝিতে দেশের ১০০ কোটির বেশি মানুষকে টিকা দেওয়া হয়ে যাবে। ভ্যাকসিনের প্রথম আর দ্বিতীয় ডোজ মিলিয়ে এই সংখ্যা পার করতে পারে অক্টোবরেই।

আজকেই প্রথম ভারতে ২ কোটির বেশি মানুষকে একইদিনে টিকা দেওয়া হল। এর আগে ১ কোটির বেশি মানুষকে একদিনে টিকা দিয়ে রেকর্ড গড়েছিল ভারত। দেশে টিকাকরণের অভিযান গতি পাওয়ায় বিশ্ব স্বাস্থ্য সংগঠনের তরফ থেকেও শুভেচ্ছা জানানো হয়েছিল।