Press "Enter" to skip to content

প্রধানমন্ত্রী এক অসুস্থ জওয়ানের সাথে কি করলেন দেখলে মোদীজির প্রতি আপনার শ্রদ্ধা বেড়ে যাবে।

ভারততের মাটিতে হোক বা বিদেশের মাটিতে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে কখনোই কেউ এড়িয়ে যেতে পারে না। হ্যাঁ আরো একবার প্রধানমন্ত্রী তার আচরণের দ্বারা ভারতীয়দের মন জয় করে নিলেন।প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মনের দিক থেকে কতটা সংবেদনশীল তা সকলেরই জানা। প্রধানমন্ত্রী যেখানেই যান সেখানকার মানুষের সাথে দারুনভাবে নিজেকে খাপ খাইয়েই নিতে পারেন। কখনো প্রটোকল ভেঙে সাধারণ মানুষের মধ্যে হাজির হয়ে যান, আবার কখনো বাচ্চাদের সাথেও হাসি মজা করেন।

আরোও পড়ুন –  প্রাণ দিয়ে ভারতকে উপহার দিয়েছিলেন টাইগার হিল!! আজ সেই মহান মনোজ কুমার পান্ডের জয়ন্তী দিবস।

এমনি একটা ঘটনা সোমবার সকালে রাষ্ট্রপতি ভবনে দেখা গিয়েছিল। আসলে সোমবার রাষ্ট্রপতি ভবনে সিচেলসের রাষ্ট্রপতি ডেনি ফোরে উপস্থিত ছিলেন। ডেনি ফোরেকে গার্ড অফ ওনার দেওয়ার জন্য ভবনে একটা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। সেই অনুষ্ঠানে ভারতীয় এয়ারফোর্স এর জওয়ানরা রাষ্ট্রপতিকে সন্মান জানানোর জন্য দাঁড়িয়েছিলেন। কিন্তু এই সময় দিল্লীতে খুব গরম পড়ায়, এক জওয়ানের শরীর হটাৎ দুর্বল হয়ে পড়ে এবং অসুস্থ হয়ে মাথা ঘুরিয়ে পড়ে যান এয়ারফোর্সের ওই জওয়ান। প্রধানমন্ত্রীর চোখ থেকে সেই বিষয়টি এড়িয়ে যায়নি।

আরোও পড়ুন – ভারতবিরোধীদের জন্য দুঃসংবাদ!! দেশের মধ্যে লুকিয়ে থাকা ভারত বিরোধীদের উপর কড়া নজর রাখতে শুরু করেছে মোদী সরকার।

অনুষ্ঠান শেষ হওয়ার পরেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তার গাড়িতে বসরা বদলে ওই জওয়ানকে দেখার জন্য তার দিকে এগিয়ে যান এবং তার শারীরিক অবস্থার খোঁজ নেন। প্রধানমন্ত্রী তার কাজের মাধ্যমে শুধু যে সংবেদনশীলতা ও মানবিকতার পরিচয় তাই নয়, একই সাথে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীজি দেশের রক্ষাকারীদের প্রতি সঠিক সন্মান প্রদান করে তাদের উৎসাহিত করেন। সবথেকে বড়ো ব্যাপার এই যে প্রধানমন্ত্রী কোনোভাবেই বিষয়টিকে এড়িয়ে যাননি বা অবহেলা করেনি, একজন দায়ীত্ববান প্রধানমন্ত্রীর কর্তব্য পালন করে দেশবাসীকে অনুপ্রেরণা দিয়েছেন।