Press "Enter" to skip to content

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে খুনি বলে মন্তব্য করলেন মনিশঙ্কর আইয়ার! কংগ্রেসকে ধিক্কার জানালো বিজেপি সমর্থকরা।

কংগ্রেস দলের প্রবীণ নেতা মণি শঙ্কর আইয়ার তাঁর বিতর্কিত বক্তব্যের জন্য পরিচিত। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে তাঁর অনেক বক্তব্য অত্যন্ত আপত্তিজনক ছিল এবং এই বিবৃতিগুলি নির্বাচনী প্রচারে বিজেপি ব্যাপকভাবে ব্যবহার করেছিল। মঙ্গলবার আবারও বিতর্কিত বক্তব্য দিয়ে খবরে এসেছেন মণি শঙ্কর আইয়ার। আসলে, নাগরিকত্ব সংশোধন আইনের প্রতিবাদে বিক্ষোভকারী মহিলাদের সমর্থন দেওয়ার জন্য শাহীন বাগে পৌঁছেছিলেন মনিশঙ্কর। একই সঙ্গে তিনি সেখানে উপস্থিত জনগণকে সম্বোধন করেন এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ইঙ্গিতেও ‘খুনি’ বলে অভিহিত করেছেন।

https://platform.twitter.com/widgets.js

এসময় তিনি প্রদর্শনকারী করা মহিলাদের উদ্দেশ্য করে বলেছিলেন, ‘আপনার পক্ষে আমি যা করতে পারি তা করতে আমি রাজি আছি। আমি এই প্রতিশ্রুতি আপনাদের সকলকে দিচ্ছি,আমার কাছ থেকে যা সমর্থন চান তাই দেব। আমি এটি আমার কাছে দিতে ইচ্ছুক, এবং আমার যা কিছু ত্যাগ স্বীকার করতে হবে, আমিও এতে যোগ দিতে প্রস্তুত। এখন দেখুন কার হাত শক্তিশালী, আমাদের নাকি সেই খুনির?

তবে জনিয়ে দি, এই বিবৃতিতে তিনি কোনও নাম নেননি, তিনি ইঙ্গিতে ইঙ্গিত দিয়ে মোদীকে আক্রমন করেছেন। জনগণের অবশ্য এসব বুঝতে খুব বেশি সময় লাগেনি। এজন্য তারাও বিরোধিতা করছেন। দিল্লি বিজেপি নেতা কপিল মিশ্র টুইট করে আয়ারকে পাল্টা আক্রমন করেন। এ প্রসঙ্গে তার টুইটে তিনি বলেছিলেন যে “মণি শঙ্কর আইয়ার প্রকাশ্যে মোদী জিকে একজন” খুনী “বলছেন এবং মুসলিম জনতা হাততালি দিচ্ছেন। দিল্লির শাহীনবাগে এই নোংরামি চলছে।”

https://platform.twitter.com/widgets.js

প্রাক্তন সাংসদ মণি শঙ্কর আইয়ার তার বক্তব্যে ব্যাখ্যা করে বলেন, “সরকার CAA এবং NRC আসল ইস্যু থেকে জনগণের দৃষ্টি আকর্ষণ করার জন্য এনেছে। কারণ সরকার অর্থনীতির অবস্থার উন্নতি করতে ব্যর্থ হয়েছে। তবে আপনারা সাহসের সাথে সরকারের বিরোধিতা করছেন। আপনারা বুঝিয়েছেন যে তারা আর মানুষকে বোকা বানাতে পারে না।”