Press "Enter" to skip to content

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ভাই বলেছিলেন বালোচ নেত্রী! কানাডায় সন্দেহভাজন অবস্থায় মিলল শবদেহ


পাকিস্তানের বালুচ নেত্রী তথা কার্যকর্তা করীমা বালুচের (Karima Balish) মৃতদেহ সন্দেহজনক অবস্থায় পাওয়া গেছে। কানাডার রাজধানী টরন্টোয় উনার মৃতদেহ পাওয়া গেছে। রবিবার থেকে তিনি নিখোঁজ ছিলেন। এরপর টরন্টো পুলিশ উনার মৃতদেহ খোঁজার জন্য জনগনের সাহায্য চেয়েছিল।

বালুচ নেত্রীর দেহ উনার স্বামী এবং ভাই দেখার পর সুনিশ্চিতভাবে শনাক্ত করেন। মৃতদেহ নিজেদের আওতায় রেখে পুলিশ তদন্ত করছে। লোকজন দাবি করেছেন, এই ঘটনায় পাকিস্তানের হাত আছে কিনা সেই বিষয়ে পুলিশের তদন্ত করা উচিত।

লক্ষণীয় বিষয় যে কানাডাতে ISI এজেন্টদের সংখ্যা বৃদ্ধির খবর লাগাতার সামনে এসেছে। জানিয়ে দি, করিমা বালুচ স্টুডেন্ট অর্গানাইজেশনের নেত্রী হিসেবে জনপ্রিয় হয়েছিলেন। বেলুচিস্তানেরকে পাকিস্তানের থেকে স্বাধীন করার জন্য উনি বহু সময় থেকে লড়াই চালিয়ে যাচ্ছিলেন।

https://platform.twitter.com/widgets.js

২০১৬ সালে করিমা ভারতবর্ষের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে (Narendra modi) রাখি বন্ধন উৎসবের জন্য শুভেচ্ছা পাঠিয়েছিলেন। একইসাথে এও বলেছিলেন যে বেলুচিস্তানের মহিলার প্রধানমন্ত্রী মোদীকে ভাই মনে করেন। উনি প্রধানমন্ত্রী মোদীর কাছে বেলুচিস্তানের স্বাধীনতা সংগ্রামীদের জন্যেও আওয়াজ তোলার অনুরোধ করেছিলেন।