Press "Enter" to skip to content

প্রধানমন্ত্রী মোদী করলেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের প্রশংসা! বললেন অটলজির দেখানো রাস্তায় চলছেন যোগীজি।

প্রাক্তন প্রধানমন্ত্রী এবং ভারতরত্ন অটল বিহারী বাজপেয়ীর 95 তম জন্মবার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রী () উত্তর প্রদেশে পৌঁছেছিলেন। এই উপলক্ষে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী লখনউতে অটল বিহারী বাজপেয়ীর 25 ফুট লম্বা মূর্তি উন্মোচন করলেন। বুধবার সকালে রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দ, প্রধানমন্ত্রী মোদী সহ প্রবীণ নেতারা অটল স্মৃতিসৌধে পৌঁছে যাওয়া প্রাক্তন প্রধানমন্ত্রীকে শ্রদ্ধা জ্ঞাপন করেন। কর্মসূচিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছিলেন যে আজ দেশে সুশাসন দিবস উদযাপিত হচ্ছে। অটলজীর মূর্তি সেখানে উন্মোচন করা হয়েছে সেখান থেকে ইউপি শাসন ব্যাবস্থা নিয়ন্ত্রণ হয়। অটল মেডিকেল বিশ্ববিদ্যালয়ও এর ভিত্তি প্রস্তর স্থাপন করেছেন প্রধানমন্ত্রী মোদী।

অটলজি যখন এখান থেকে সাংসদ সদস্য ছিলেন, তখন তিনি এখানে ব্যাপক উন্নয়ন করেছিলেন, লক্ষ্ণৌকে একটি নতুন পরিচয় দিতে বড়ো ভূমিকা নিয়েছিলেন। এই অনুষ্ঠানে, উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী বলেছিলেন যে উত্তরপ্রদেশ অটল বিহারী বাজপেয়ীর কর্মস্থল ছিল, এটি ছিল উনার পূর্বপুরুষদের জন্মস্থানও ছিল অটল জি তাঁর কাজের লক্ষ্ণৌর বলরামপুরকে বেছে নিয়েছিলেন। বর্তমান সরকার বলরামপুরেও উন্নয়নমূলক কাজ করছে।

UP এর মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ () বলেছিলেন যে অটলজির মূর্তি এখান থেকে গণতন্ত্রের বার্তা দেবে। ১৯৪৭ থেকে ২০১৬ সাল পর্যন্ত ইউপিতে মাত্র ১৫ টি জেলায় মেডিকেল কলেজের সুবিধা ছিল। তবে ২০১৭ সাল থেকে এখন পর্যন্ত এই সুবিধা 45 জেলায় বাড়ানো হয়েছে। এ ছাড়াও ইউপি ১৩ টি নতুন মেডিকেল কলেজ পেয়েছে। অটল বিহারী বাজপেয়ী মেডিকেল বিশ্ববিদ্যালয় শুরু না হওয়া পর্যন্ত আরএমএল হাসপাতালে এর সুবিধা শুরু করা হবে।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী মোদী বলেন, মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ অটলজির পথে চলছেন। অটলজির যা ভিশন ছিল তা পূরণ করার জন্য বর্তমান সরকার বদ্ধপরিকর। প্রধানমন্ত্রী মোদী উত্তর প্রদেশে CAA এর বিরোধিতাকারী দাঙ্গাবাজদের উপরেও আক্রমন করেন।