Press "Enter" to skip to content

প্রবাসী শ্রমিকদের ঠাই দিতে নিজের বাড়ি দান করল ভারতীয় ফুটবলের প্রাক্তন অধিনায়ক বাইচুং ভুটিয়া

গ্যাংটকঃ ের () সঙ্কট দেখে ভারতে ২১ দিনের জন্য লকডাউন (Lockdown) ঘোষণা করা হয়েছে। আর এই লকডাউনে হাজার হাজার মজদুর আর গরিবদের পলায়ন দেখেতে পেরেছি আমরা। লকডাউনের মধ্যে পরিযায়ী মজদুরদের (migrant workers) জনস্রোত রাস্তায় নেমে এসেছে।

আর এরই মধ্যে ভারতীয় ফুটবলের প্রাক্তন অধিনায়ক () প্রবাসী মজদুরদের জন্য মাথা গোঁজার জায়গা দেওয়ার কথা ঘোষণা করেন। বাইচুং সোমবার সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও শেয়ার করে এই কথা জানান। একটি ভিডিও ট্যুইট করে বলেন, ‘আমি সেই প্রবাসী শ্রমিকদের জন্য চিন্তিত যারা করোনা ভাইরাস আর লকডাউন থেকে বাঁচার জন্য নিজের বাড়ি যাওয়ার আশায় আছেন।”

ভুটিয়া বলেন, ‘আমি এই মজদুরদের আশ্রয় দেওয়ার জন্য সিকিমের লুমসে আর তডোং এ নিজের বিল্ডিং দেওয়ার ঘোষণা করছি। আর তাঁদের সরকারের সমস্ত দিশা নির্দেশ পালন করার পরামর্শ দিচ্ছি। আমি আর সিকিম ইউনাটেড ফুটবল ক্লাব (USFC) তাঁদের সাহায্য করবে।

https://platform.twitter.com/widgets.js

আপনাদের জানিয়ে দিই, যানবাহন না থাকার কারণে গরিব আর মজদুর শ্রেণীর মানুষেরা হেঁটে হেঁটেই নিজের গ্রামের দিকে রওনা দিয়েছেন। ভারতে প্রতিদিনই করোনা ভাইরাসের মামলা বেড়ে চলেছে। দেশে এখনো পর্যন্ত ১১৯০ জনের বেশি করোনায় আক্রান্ত হয়েছে। আরেকদিকে গোটা বিশ্বে ৩৪ হাজারেরও বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন।