প্রাণ দিয়ে ভারতকে উপহার দিয়েছিলেন টাইগার হিল!! আজ সেই মহান মনোজ কুমার পান্ডের জয়ন্তী দিবস।

” আমার বিজয়ের আগে যদি মৃত্যু আসে তাহলে এটা বিশ্বাস করতে পারো যে আমি মৃত্যুকেও মেরে ফেলবো”- মনোজ কুমার পান্ডে। ভারতের স্বাধীনতা যে ঢাল, তরোয়াল ছাড়া পাওয়া সম্ভব ছিল না তা প্রত্যেকের জানা। শুধু ১৯৪৭ সাল নয় , তার পরেও এমন অনেক বীরযোদ্ধা প্রাণ দিয়েছেন যাদের জন্য আজ আমরা ভারতের মাটিতে খোলা হওয়ায় শ্বাস নিতে পারছি। যাদের মধ্যে একজন ছিলেন পরমবীর মনোজ কুমার পান্ডে যার উপর আমরা প্ৰত্যেক ভারতবাসী গর্ব করি।

আরোও পড়ুন – এমনকি এই জেলাতেও হল তৃণমূলে বড়সর ভাঙ্গন , জানেন কোথায় ?

মনোজ কুমার পান্ডের বীরত্ব-

ক্যাপ্টেন মনোজ কুমার পান্ডে কার্গিল যুদ্ধের ভারতের হারিয়ে যাওয়া একটা অংশ পুনরায় দখল করে ভারতবাসীকে উপহার দিয়ে শহীদ হয়েছিলেন। আজকের দিনেই অর্থাৎ ২৫ শে জুন ১৯৯৯ সালে এই মহান বীর জন্মগ্রহণ করেছিলেন। আজ শ্রদ্বেয় মনোজ কুমার পান্ডের জন্মজয়ন্তী যিনি টাইগার হিলকে ভারতের সাথে মিলিয়ে বীরত্বের অমরকথা লিখে শহীদ হয়েছিলেন। জানলে অবাক হবেন মনোজ কুমার পান্ডে ৩ টি গুলি লাগার পরেও বীরত্বের সাথে এগিয়ে যান এবং পাকিস্তানের ৫ টি বাঙ্কারকে ধ্বংস করে দিয়েছিলেন। আজকের দিনে সেই শহীদ ক্যাপ্টেন মনোজ কুমার পান্ডেকে জানাই কোটি কোটি প্রণাম।

মনোজ কুমার পান্ডের শেষ চিঠি-

আরোও পড়ুন – ভারতবিরোধীদের জন্য দুঃসংবাদ!! দেশের মধ্যে লুকিয়ে থাকা ভারত বিরোধীদের উপর কড়া নজর রাখতে শুরু করেছে মোদী সরকার।

 

Leave a Reply

you're currently offline

Open

Close