Press "Enter" to skip to content

ফিরল নোয়াখালীর ভয়াবহ স্মৃতি, বাংলাদেশে এবার মৌলবাদীদের রোষের শিকার ISKCON মন্দির

[ad_1]

কলকাতাঃ বাংলাদেশের দুর্গা মণ্ডপে হামলার পর এবার ওই দেশের সংখ্যালঘু হিন্দুদের নিশানা করা হচ্ছে। শুক্রবার নোয়াখালীতে কট্টরপন্থীরা ইস্কন মন্দিরে হামলা করে। তাঁরা মন্দিরে ভাঙচুর চালিয়ে আগুন লাগিয়ে দেয়। এই হামলার পর ওই দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, হিন্দু মন্দির এবং দুর্গা পুজো স্থলে হামলায় যুক্ত কাউকে ছাড়া হবে না।

ট্যুইট করে ভয়াবহ ছবি জারি করেছে ইস্কন। তাঁদের তরফ থেকে জারি করা ছবিতে স্পষ্ট দেখা যাচ্ছে যে, কট্টরপন্থীরা কীভাবে মন্দিরে হামলা করে ভাঙচুর চালিয়েছে। মৌলবাদীদের হামলার কারণে ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে বাংলাদেশের ইস্কন মন্দির। এছাড়াও এই হামলায় বেশ কয়েকজন হিন্দু গুরুতর আহত হয়েছেন বলে জানা গিয়েছে। এছাড়াও একজনের মৃত্যু হয়েছে বলে জানা যাচ্ছে।

https://platform.twitter.com/widgets.js

অন্যদিকে বাংলাদেশের প্রধানমন্ত্রীর আশ্বাসের পরেও হাবিগঞ্জ জেলার একটি দুর্গা মণ্ডপে মাদ্রাসা ছাত্ররা হামলা চালায়। প্রশাসন জানায়, মাদ্রাসার ছাত্ররা ইসলাম ও কোরানের অবমাননার প্রতিবাদে একটি মিছিল করেছিল। তাদের মিছিল দুর্গা মণ্ডপের সামনে পৌঁছান মাত্রই হিন্দুদের সঙ্গে বচসা শুরু হয় আর এরপরই সংখ্যালঘুদের উপর হামলার অভিযোগ ওঠে মাদ্রাসার ছাত্রদের বিরুদ্ধে।

[ad_2]