Press "Enter" to skip to content

ফেব্রুয়ারি থেকে প্রতি মাসে একসপ্তাহ করে বাংলায় থাকবেন অমিত শাহ


কলকাতাঃ রাজ্যের বিধানসভা নির্বাচনের আগে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ প্রতিমাসেই রাজ্যের সফরে আসবেন। সুত্র থেকে পাওয়া খবর অনুযায়ী, ফেব্রুয়ারি থেকে প্রতিমাসে এক সপ্তাহের জন্য ে থাকবেন তিনি। আর এই নিয়ে অমিত শাহের শেষ বাংলা সফরে রাজ্যের নেতাদের সাথে বৈঠকও হয়।

বিজেপির বরিষ্ঠ নেতারা জানান, আগামী মাসের ১২ তারিখ অমিত শাহ রাজ্য সফরে আসতে পারেন। আর হাওড়াতে তিনি একটি সভাও করতে পারেন। এই সভায় অনেক নেতাই বিজেপিতে যোগ দেবেন বলে জানান তিনি। এছাড়াও ১২ ই জানুয়ারি স্বামী বিবেকানন্দের জন্ম জয়ন্তী, ভোটের আগে তিনি বাঙালীর স্বামীজির আবেগকে উস্কে দেওয়ার জন্যই ওই দিন নির্ধারিত করেছেন। এছাড়াও ওই মাসেই ২৩ জানুয়ারি নেতাজি সুভাষ চন্দ্র বসুর জন্ম জয়ন্তীতে তিনি রাজ্যে আসতে পারেন।

রাজ্যের এক বরিষ্ঠ বিজেপি নেতা বলেন, ২০ জানুয়ারির পর অমিত শাহ-র রাজ্যে আসার সম্ভাবনা আছে। বিজেপি সুত্র থেকে জানা যায় যে, অমিত শাহের লাগাতার রাজ্য সফরের কারণে রাজ্য সরকারের উপর নির্বাচনের আগে আলাদা একটি চাপ পড়বে।

বিজেপির এক নেতা জানান, ফেব্রুয়ারি মাসের পর থেকে অমিত শাহ প্রতি মাসেই রাজ্যে এক সপ্তাহের জন্য আসবেন। উনি রাজ্যে সময় বেশি দিলে যেমন রাজ্য সরকারের উপর চাপ বাড়বে, তেমনই দলীয় কর্মীরা আরও উৎসাহ পাবে।

রাজ্যের ২৯৪ টি আসন বিশিষ্ট লোকসভায় ২০০ টির বেশি আসনে জেতার লক্ষ্য রেখেছেন অমিত শাহ। আর এরজন্য উঁচু তলার কর্মী থেকে শুরু করে নিচু তোলার কর্মীরা ঝাঁপিয়ে পড়েছেন। এছাড়াও রাজ্যে সাতজন কেন্দ্রীয় নেতা আসছেন। যারা গোটা রাজ্য ঘুরে বেরিয়ে বিজেপির জন্য সমর্থন চাইছেন। ২০২১ এর নির্বাচনের আগে বিজেপি রাজ্যে ক্ষমতায় আসার জন্য যে কোমর বেঁধে নেমেছে সেটা বলাই বাহুল্য।