Press "Enter" to skip to content

ফের ঝটকা! বিজেপিতে যোগ দিলেন মণিপুরের প্রাক্তন প্রদেশ কংগ্রেস সভাপতি

নয়া দিল্লীঃ মণিপুর (Manipur) প্রদেশ কংগ্রেসের প্রাক্তন সভাপতি গোবিন্দদাস কনথৌজাম (Govindas Konthoujam) রবিবার বিজেপিতে দিলেন। তিনি মণিপুরের মুখ্যমন্ত্রী বিরেন সিংয়ের উপস্থিতিতে আজ বিজেপির সদস্যতা গ্রহণ করলেন। বিজেপিতে যোগ দিয়ে কনথৌজাম বলেন, আগামী বছর মণিপুর ে ভারতীয় পার্টির জন্য মন দিয়ে কাজ করব আর দলকে জয়ী হতে সাহায্য করব।

উল্লেখ্য, গতমাসে কনথৌজাম বিধায়ক পদ এবং রাজ্য সভাপতির পদ থেকে ইস্তফা দেন। এরপর থেকেই গুঞ্জন উঠছিল যে, তিনি বিজেপিতে যোগ দিতে পারে। যদিও, সেই সময় কংগ্রেস থেকে পদত্যাগ করার পর কনথৌজাম জানিয়েছিলেন যে, তিনি ব্যক্তিগত কারণে ইস্তফা দিলেন।

বলে দিই, আজ সকালে বিজেপির রাজ্যসভার সাংসদ অনিল বলুনী টুইট করে জানিয়েছিলেন যে, একজন বড় মাপের নেতা আজ বিজেপিতে যোগ দিতে পারেন। তবে সেই সময় তিনি কারও নাম নিয়েছিলেন না। এরপর থেকেই জল্পনা উঠছিল যে গোবিন্দদাস কনথৌজাম আজ বিজেপিতে যোগ দিতে পারেন। আর সেই জল্পনাই এবার সত্যি প্রমাণিত হল।

কনথৌজাম বিজেপিতে যোগ দেওয়ার পর মুখ্যমন্ত্রী বিরেন সিং বলেন, উত্তরপূর্ব রাজ্যগুলির যত্ন নিচ্ছেন। আর সম্প্রতি উত্তরপূর্ব থেকে পাঁচ জন সাংসদকে তিনি নিজের ক্যাবিনেটে জায়গা করে দিয়েছেন। মণিপুর মোদী সরকারকে আরও মজবুত করার লক্ষ্য নিয়েছে।