Press "Enter" to skip to content

ফের মুঘলদের নাম মোছা হল যোগীরাজ্যে, এবার প্রধান সড়কের নাম হল ভারতের রাজার নামে

[ad_1]

আগ্রাঃ উত্তর প্রদেশের (Uttar Pradesh) আগ্রা (Agra) শহরের মুঘল রোডের (Mughal Road) নাম বদলে ‘মহারাজা অগ্রসেন রোড” (Maharaja Agrasen Road) করা হয়েছে। আগ্রার মেয়র নবীন জৈন শুক্রবার এই কথা জানিয়েছেন। উনি বলেছেন, এই সড়কের নিকটবর্তী এলাকা ‘কমলা নগর”-র বাসিন্দাদের দাবিতে এই রোডের নাম বদলে মহারাজ অগ্রসেন করা হয়েছে। জৈন বলেন, শহরের ‘সুলতানগঞ্জ”-র নাম বদলে বিকোল চৌক করা হয়েছে।

আগ্রার মেয়র নবীন জৈন বলেন, রোডের নাম বদলের ঘোষণা মহারাজা অগ্রসেনের অনুরাগী আর স্থানীয় মানুষদের উপস্থিতিতে করা হয়েছে। নবীন জৈন বলেন, ‘মুঘল রোডের নাম বদলের জন্য ২৭ সেপ্টেম্বর আগ্রা পুরসভাতে একটি প্রস্তাব পেশ হয়েছিল। সেটি পাশও হয়েছিল। এরপরই সবার সহমতিতে রাস্তার নাম বদল করা হয়।”

নবীন জৈন বলেন, ‘আমরা জানিনা এই রাস্তার নাম মুঘল রোড কেন করা হয়েছিল। কিন্তু আগামী প্রজন্ম মহারাজা অগ্রসেনের নামের এই রোড থেকে প্রেরণা নেবে।” আগ্রা পুরসভার ৭৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সুষমা জৈন বলেন, মহারাজা অগ্রসেনের অনুরাগীদের জন্য এটি অনেক বড় সম্মানের মুহূর্ত। উনি বলেন, ‘মুঘল রোড গোলামির চিহ্ন, কিন্তু মহারাজা অগ্রসেনের নাম আগামী প্রজন্মকে প্রেরণা দেবে।”

[ad_2]