Press "Enter" to skip to content

ফের রেকর্ড ভারতের, পাঁচ দিনে দ্বিতীয়বার এক কোটির বেশি টিকা, আজ ১.০৯ কোটি

নয়া দিল্লিঃ  দেশে করোনার দ্বিতীয় ঢেউ প্রায় শেষের দিকে। এখন তৃতীয় ঢেউয়ের প্রমাদ গুনছে । পাশাপাশি দেশকে তৃতীয় ঢেউ থেকে বাঁচাতে টিকাকরণ অভিযানেও গতি আনা হয়েছে। দেশে আজ রেকর্ড ১.০৯ কোটি মানুষকে টিকা দেওয়া হয়েছে। একদিনে দেওয়া টিকার এটাই সবথেকে বড় সংখ্যা। কেন্দ্রীয় স্্থ্যমন্ত্রী মনসুখ মান্ডবিয় রেকর্ড টিকাকরণ নিয়ে একটি টুইট করেছেন।

স্বাস্থ্যমন্ত্রী লিখেছেন, ‘পাঁচ দিনে দ্বিতীয়বার এক কোটির বেশি মানুষকে একদিনে টিকা দেওয়া হল। শুভেচ্ছা, ভারত আজ আবারও এক কোটির বেশি টিকা দিলো। একদিনে টিকাকরণের এটাই সবথেকে বড় সংখ্যা, আর এখনও গণনা চলছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মদির নেতৃত্বে ভারত শক্ত হাতে করোনার বিরুদ্ধে লড়াই করছে।”

https://platform.twitter.com/widgets.js

অন্যদিকে দেশ আজ প্রথম এমন রাজ্য পেল, যেখানে প্রতিটি বয়স্ক নাগরিককে টিকা দেওয়া হয়েছে। ওই রাজ্য হল হিমাচল প্রদেশ। সভাপতি জেপি নাড্ডা একটি টুইটে লিখেছে, ‘হিমাচল দেশের প্রথম রাজ্য হিসেবে উঠে এসেছে, যেখানে প্রতিটি বয়স্ক নাগরিকদের করোনার ভ্যাকসিনের প্রথম ডোজ দেওয়া হয়েছে। আমি এই উপলব্ধির জন্য হিমাচল প্রদেশের জনতা আর সরকারকে শুভেচ্ছা জানাচ্ছি।”

জেপি নাড্ডা আরও লেখেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মদির নেতৃত্বে ভারতের টিকাকরণ অভিযান গোটা বিশ্বের মধ্যে এক নম্বর। আমার আশা এই বছর শেষের আগে দেশের প্রতিটি নাগরিককে টিকা দেওয়া হবে।”