Press "Enter" to skip to content

ফেসবুকে করেছিলেন তালিবান বিরোধী পোস্ট ; প্রাণনাশের হুমকি পেলেন কেরালার প্রাক্তন মন্ত্রী

সিনিয়র ইন্ডিয়ান ইউনিয়ন ের (আইইউএমএল) এমএলএ এবং কেরালার প্রাক্তন মন্ত্রী এম কে মুনির বুধবার, ২৫ আগস্ট একটি বেনামী হুমকিমূলক চিঠি পেয়েছিলেন, যেখানে তার তালিবানবিরোধী ফেসবুক পোস্টটি প্রত্যাহার করতে বলা হয়েছিল এবং না করলে ভয়াবহ পরিণতির কথা বলা হয়েছিল।

কেরালার কোডুভালি নির্বাচনী এলাকার বিধায়ক মুনির ১৭ আগস্ট একটি ফেসবুক পোস্টে লিখেছিলেন, আফগানিস্তান পুনরায় দখল করার পর থেকে উগ্র ইসলামপন্থী সংগঠনের অত্যাচার বাড়িয়ে তুলেছে এবং তার সমালোচনা করেন তিনি। ের প্রাক্তন মন্ত্রী বলেন, যে তালিবানদের মানবতাবিরোধী এবং নারীবিরোধী বলে অভিহিত করেন। এম কে মুনির অবশ্য বলেন, যে তিনি ফেসবুক পোস্টটি ডিলিট করবেন না এবং সন্ত্রাসবাদ ও চরমপন্থার বিরুদ্ধে তার অবস্থানের সাথে আপোষ করবেন না।

এমএলএকে হুমকি দেওয়া হয়, যে হয় তার পোস্টটি হয় মুছে দিন এবং আগামী ২৪ ঘণ্টার মধ্যে ক্ষমা প্রার্থনা করুন নচেৎ হত্যা করা হবে। চিঠিতে আরও বলা হয়েছে, যে তার সঙ্গে তার পরিবারকেও নির্মূল করা হবে। এবং তাঁকে কেরালার অধ্যাপক টিজে জোসেফের মর্মান্তিক পরিণতি নিয়ে হুমকি দেওয়া হয়েছে। জোসেফ প্রশ্নপত্রে নবী মোহাম্মদকে নিয়ে প্রশ্ন করায় শাস্তি হিসাবে তার হাতের তালু মৌলবাদীরা কেটে ফেলেছিল।

চিঠিতে মুসলিম নেতাকে মুসলিমবিরোধী এবং আরএসএস-এর সহানুভূতিধন্য বলে উল্লেখ করা হয়েছে কারণ তিনি শিবসেনার একটি অনুষ্ঠানে এবং বিজেপি নেতা শ্রীধরন পিল্লাইয়ের একটি বই প্রকাশ অনুষ্ঠানে দিয়েছিলেন। চিঠিতে আরও বলা হয়েছে, এমএলএ’র পদক্ষেপ দেখায় যে তিনি আরএসএসের আদর্শে বিশ্বাসী।

চিঠিটি কাছাকাছি ি মেডিকেল কলেজ এলাকা থেকে পোস্ট করা হয়েছিল। চিঠি পাওয়ার পর, বিধায়ক এই বিষয়ে তদন্তের জন্য ের কাছে অভিযোগ দায়ের করেছেন।