Press "Enter" to skip to content

ফেসবুকে নিজের গ্রামকে মিনি পাকিস্তান বলে আখ্যা দিয়েছিল আবরার খান! গ্রেফতার করল পুলিশ

কট্টরপন্থীদের পাকিস্তান প্রেম সর্বজনবিদিত। এরা মূলত সবকিছুর সঙ্গে খানের দেশের নাম জুড়ে দিতে বেশ পছন্দ করে। ের মাটিতে দাঁড়িয়ে ভারত বিরোধিতা থেকে শুরু করে মিনি পাকিস্তান গড়ার স্বপ্ন নিয়েই দিন কাটে তাদের। এছাড়াও গোপনে রাষ্ট্রের ঐতিহ্য নষ্ট করার নেশায় মত্ত থাকতে দেখা যায় এই কট্টরপন্থীদের। অনলাইন ও অফলাইনে তাদের মিনি পাকিস্তান গড়ার বিভিন্ন কার্যকলাপ মাঝে মাঝেই চোখে পড়ে। তবে তার বিরুদ্ধে কিন্তু ভারতীয় প্রশাসন হাত গুটিয়ে বসে নেই, নিজের দেশ রক্ষায় তারা সদাজাগ্রত।

মিনি পাকিস্তান গড়ার স্বপ্নে মশগুল এক ব্যক্তিকে গ্রেফতার করেছে। একটি ফেসবুক পোস্টের ভিত্তিতে ওই ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। তার পোস্টে ওই ব্যক্তি নিজের গ্রামকে মিনি পাকিস্তান বলে উল্লেখ করেছিলেন।

সূত্রের অনুযায়ী, ৩২ বছর বয়সী আবরার খান তার গ্রামের একটি ছবি সামাজিক াযোগমাধ্যমে পোস্ট করে, যার ক্যাপশনে লেখা ছিল, “দেখুন আমাদের – একটি মিনি পাকিস্তান।”

রেওয়া পুলিশ সুপার রাকেশ কুমার সিংহ এবিষয়ে বলেছেন, আবরার খানকে জিজ্ঞাসাবাদকালে সে জানিয়েছে পোস্টটির ক্যাপশন একটি সাধারণ মন্তব্য ছিল কারণ আশেপাশের গ্রামগুলি মুসলিম অধ্যুষিত এই গ্রামটিকে “মিনি পাকিস্তান” বলে কটূক্তি করে।

সিভিল লাইনের পুলিশ পরিদর্শক ওমকার তিওয়ারি জানিয়েছেন, আবরার খানকে আইপিসির ১৫৩ ধারা এবং দাঙ্গায় মদত দেওয়ার অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে। এছাড়াও, ওই পোস্টের রিঅ্যাক্ট ও কমেন্টকারী ব্যক্তিদের খোঁজখবর নিতে শুরু করেছে পুলিশ।

আবরার খান জানিয়েছে, যে সে ওমানের একটি তৈলক্ষেত্রে কাজ করে। লকডাউনের সময় নিজের গ্রামে ফিরেছে পুলিশ তার পাসপোর্টটি ও ভিসা বাজেয়াপ্ত করেছে। তবে এই প্রথম নয়, চলতি বছরের মে মাসে উত্তর প্রদেশের আমেঠিতে বিজয় মিছিল করার সময় ‘নয়া পাকিস্তান’ প্রতিশ্রুতি দেওয়ায় গ্রাম প্রধান ইমরান খানকে গ্রেপ্তার করা হয়েছিল।