Press "Enter" to skip to content

ফেসবুকে বিস্ফোরক পোস্ট মুকুল পুত্র শুভ্রাংশু রায়ের, বাড়ছে দল ছাড়ার জল্পনা


কলকাতাঃ ের আগে ের (All India Congress) যেই পরিস্থিতি হয়েছিল, এখন তেমনই পরিস্থিতি হয়েছে বঙ্গ ির ()। বেসুরো গাইছেন একের পর এক নেতা। বর্তমানে বিজেপির অবস্থা ডুবন্ত টাইটানিকের সঙ্গে তুলনা করা যেতেই পারে। নির্বাচনের আগে যেমন সোনালী, দীপেন্দু, অমল, ভূষণ এবং অন্যান্যরা তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন, তেমনই নির্বাচনে হারের পর তাঁরা একে একে বিজেপি ছেড়ে চলেও গিয়েছেন।

প্রায় দিনই তৃণমূলত্যাগী মধ্যে কোনও না কোনও বিজেপি নেতা পার্টি লাইনের বাইরে গিয়ে কথা বলছেন। আর এবার সেই তালিকায় যুক্ত হল বিজেপির সর্বভারতীয় সহসভাপতি তথা বিধায়ক ের ছেলে শুভ্রাংশু রায় (Subhranshu Roy)। সম্প্রতি ওনার একটি ফেসবুক পোস্ট রাজ্য রাজনীতি তোলপাড় করে দিয়েছে। এবারের বিধানসভা নির্বাচনে বিজেপির প্রার্থী হয়েছিলেন তিনি। কিন্তু জয়লাভ করতে পারেন নি। আর হেরে এখন বেসুরো গাইছেন।

শুভ্রাংশু রায় এদিন ফেসবুকে একটি পোস্ট করে লেখেন, ‘জনগণের সমর্থন নিয়ে আসা সরকারের সমালোচনা করার আগে, আত্মসমালোচনা করার বেশী প্রয়োজন।” পোস্টের শেষে মুকুল পুত্র নিজের নাম জুড়ে দিয়েছেন। ওনার এই পোস্টই এখন বঙ্গ রাজনীতিতে চর্চার বিষয় হয়ে দাঁড়িয়েছে। তাহলে কি সোনালীদের মতো উনিও কি এখন বিকল্প পথ খুঁজছেন? সেটা নিয়েই চলছে জোর জল্পনা।

তবে শুভ্রাংশুবাবু একুশের ঝড়ে বিজেপিতে যোগ দেননি। তিনি উনিশের লোকসভা নির্বাচনের আগে তৃণমূলের বিধায়ক থাকাকালীন বিজেপিতে যোগ দিয়েছিলেন। যদিও ওনার অনেক আগেই ওনার বাবা তথা প্রাক্তন রেলমন্ত্রী মুকুল রায় বিজেপিতে যোগ দিয়েছিলেন। দিন দু’য়েক আগে রায় পরিবার ঘনিষ্ঠ বিজেপির কাশেম আলি বিজেপির বিরুদ্ধে বড়সড় অভিযোগ করে দল ছেড়েছেন এবং তিনি সদলবলে তৃণমূলে যাওয়ার ইচ্ছেও প্রকাশ করেছেন। এখন প্রশ্ন এটাই যে, তাহলে কি এবার মুকুল ঘনিষ্ঠরা বিজেপির থেকে দুরত্ব বাড়াচ্ছেন?