Press "Enter" to skip to content

ফেসবুক পোস্টকে কেন্দ্র করে বাংলাদেশে হিন্দুদের উপর আক্রমণ কট্টরপন্থীদের! ভাঙচুর করে জ্বালিয়ে দেওয়া হল বাড়ি ঘর

[ad_1]

বাংলাদেশে নান অজুহাতে হিন্দুদের উপর আ’ক্রমন করা অতি সাধারণ ঘটনায় পরিণত হয়েছে। ফ্রান্স ইস্যু নিয়ে যখন বিশ্বজুড়ে ইসলামিক কট্টরপন্থীদের ধিক্কার জানানো হচ্ছে তখন বাংলাদেশে নতুন বাহানায় হিন্দুদের উপর হামলা শুরু হয়েছে বলে খবর সামনে আসছে। প্রাপ্ত খবর অনুযায়ী, ফেসবুক পোস্টকে কেন্দ্র করে বাংলাদেশের কুমিল্লার মুরাদনগরে হিন্দুদের উপর হামলা করা হয়েছে।

কট্টরপন্থীদের উন্মত্ত ভীড় হিন্দুদের ঘর বাড়ির উপর হামলা করে। বেশ কয়েকটি হিন্দু বাড়িকে ভাঙচুর করে অগ্নিসংযোগ করা হয়েছে বলে জানা যাচ্ছে। ঘটনাটির বাঙ্গরা উপজেলার কোরবানপুর গ্রামে হয়েছে। দুই হিন্দু ব্যাক্তি ফেসবুকে ফ্রান্সে প্রদর্শিত নবী মহম্মদের ব্যাঙ্গ চিত্রকে সমর্থন করে পোস্ট করেছিল, এই অভিযোগ তুলে উন্মাদীরা হামলা চালায়।

নবীর ব্যাঙ্গ চিত্রকে সর্মথন করে ফেসবুকে পোস্ট করেছে এই অভিযোগের ভিত্তিতে বাংলাদেশের পুলিশ শংকর দেবনাথ ও অনিক ভৌমিক নামের দুজনকে গ্রেফতার করেছে। এলাকার ৪ টি হিন্দু বাড়িকে ভেঙেচুরে, আগুনে পুড়িয়ে ভস্মীভূত করা হয়েছে। হিন্দুদের উপর হামলার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। এখন দেখার বিষয় যে বাংলাদেশের প্রশাসন হিন্দুদের উপর হামলা করা এই উন্মাদীদের উপর কঠোর পদক্ষেপ গ্রহণ করে কিনা। বাংলাদেশ হিন্দু মহাজোটের পক্ষ থেকে ঘটনার নিন্দা জানিয়ে সরকারকে উপযুক্ত বাবস্থা গ্রহণ করার জন্য আবেদন করা হয়েছে।

https://platform.twitter.com/widgets.js

বর্তমানে, এলাকার হিন্দুরা আতঙ্কের মধ্যে রয়েছে। কারণ ফ্রান্সের ঘটনার বাহান দিয়ে আবারও তাদের আক্রমন হওয়ার ভয়ে রয়েছে। কট্টরপন্থীদের ভীড় যে কোনো সময় আবারও হিন্দুদের উপর হামলা চালাতে পারে, এই আশঙ্কায় প্রশাসন কোরবানপুর ও আন্দিকোট গ্রামে বড়ো সংখ্যায় পুলিশ মোতায়েন করেছে।

[ad_2]