Press "Enter" to skip to content

বই বিক্রির টাকায় দিল্লীর জন্য তৃণমূলের ফান্ডে পাঁচ লক্ষ টাকা দান করলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী

[ad_1]

কলকাতাঃ পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী (Mamata Banerjee) মঙ্গলবার অল ইন্ডিয়া তৃণমূল কংগ্রেস (TMC) পরোপকারী ফান্ড বানানোর ঘোষণা করেন। ওই ফান্ডের মাধ্যমে সম্প্রতি দিল্লীতে ঘটে যাওয়া হিংসায় অত্যাচারিতদের সাহায্য করা হবে বলে জানান তিনি। আপনাদের জানিয়ে দিই, মমতা ব্যানার্জী দিল্লীর হিংসাকে পরিকল্পিত গণহত্যা বলে আখ্যা দিয়েছেন।

হিংসায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসের জন্য বানানো এই ফান্ডের ঘোষণা মমতা ব্যানার্জী সোমবারই করে দিয়েছিলেন। উনি বাংলার গর্ব মমতা (Banglar Gorbo Mamata) অভিযান শুরু করার সময় এই ফান্ড বানানোর ঘোষণা করেন। উনি বলেন, আমরা সবাই কিছু কিছু করে দিয়ে দিল্লী হিংসায় ক্ষতিগ্রস্তদের সাহায্য করতে পারি।

এই ফান্ডের প্রথম দান খোদ মমতা ব্যানার্জীই করেছেন। সুত্র থেকে জানা যায় যে, মমতা ব্যানার্জী এই ফান্ডের জন্য নিজের বই বিক্রি করা টাকা থেকে পাঁচ লক্ষ টাকা দান করেছেন। এছাড়াও দলের ৩৫ জন সাংসদ সবাই ১০ হাজার করে দিয়েছেন। যদিও পার্টি আরও চাঁদা জোগাড় করার জন্য অন্যান্য বিকল্প খুঁজছে।

সোমবার মমতা ব্যানার্জী জানিয়েছিলেন যে, কেন্দ্র সরকার দেশের রাজধানী দিল্লীতে হওয়া হিংসা নিয়ন্ত্রণ করতে পারত, কিন্তু তাঁরা করেনি। নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে দলীয় একটি অনুষ্ঠানে এই কথা বলেন তিনি।

[ad_2]