Press "Enter" to skip to content

বকরি ঈদে করোনা থেকে মুক্তি পেতে ১৩০ কেজি ওজনের ভেড়া ত্যাগ করবে মুসলিম পরিবার

তেলেঙ্গানাঃ ঈদুজ্জোহায় (eid-al-adha) ের () এক মুসলিম পরিবার তাঁদের ১৩০ কেজি ওজনের ভেড়া (Sheep) যার দাম প্রায় দেড় লক্ষ টাকা, সেটির কুরবানি (Sacrifice) দেবে। বেড়ার মালিক অনুযায়ী, এই ভেড়ার কুরবানি দিলে আল্লাহ বিশ্বকে করোনার প্রকোপের হাত থেকে বাঁচাবে। ভেড়ার মালিক মোহম্মদ সরবার (Mohammad Sarbar) অনুযায়ী, তাঁদের পরিবারের উদ্দেশ্য হল, প্রতিবছরই সুস্থ আর শক্তিশালী পশুর কুরবানি করা।

হায়দ্রাবাদের বাসিন্দা মোহম্মদ সরবার বলেন, প্রতিবছর ঈদুজ্জোহায় আমরা আল্লাহ’র সমিপ সুস্থ এবং শক্তিশালী পশু কুরবান করি। শতশত বছর ধরে আমাদের পরিবার এই নিয়ম পালন করে আসছে। এবছরের আমাদের ভেড়ার ওজন ১২৮ থেকে ১৩০ কেজি। আর তাঁর নাম পেয়ারি মোহম্মদ।

মোহম্মদ সরবার জানান, উনি ওনার ভেড়াকে বাদাম, আপেল, দুধ আর ছোলা, ময়দা খাওয়ায়। উনি জানান, আমি ভেড়াকে প্রতিদিনে দুবার ঘোরাতে নিয়ে যাই। ঈদুজ্জোহার অবসরে সর্বশক্তিশালী আল্লাহ’র নামে এই ভেড়াকে কুরবান করা হবে। আমাদের আশা হল, আল্লাহ আমাদের ত্যাগ স্বীকার করে গোটা বিশ্বকে করোনা ভাইরাসের মহামারী থেকে বাঁচাবে।

সরবার জানান, এই প্রজাতির ভেড়াকে বিলায়তি বলা হয়। এই ভেড়াটিকে ঈদুজ্জোহায় কুরবানির জন্য কেনা হয়েছে। এবার ঈদুজ্জোহায় আমরা এই শক্তিশালী আর সুস্থ ভেড়াকে আল্লাহ’র সামনে বিশ্বকে করোনা মুক্ত করার জন্য ত্যাগ করব।