Press "Enter" to skip to content

বলিউড মাফিয়াদের জন্য খারাপ খবর! যোগী সরকার তৈরি করবে দেশের সবথেকে বড়ো ফ্লিমসিটি

মুম্বইতে ভারতের সিনেমা জগতের ঘাঁটি। তবে বলিউডের উপর লাগাতার অভিযোগ উঠেছে যে ভারতের সিনেমা জগতের প্রাণকেন্দ্র এখন মাফিয়াদের প্রাণকেন্দ্রে পরিণত হয়েছে। বলিউডে সিনেমার বিরুদ্ধে কখনো হিন্দুদের মধ্যে জাতিপ্রথাকে উস্কানি দেওয়ার অভিযোগ উঠেছে, আবার কখনো ভারতীয় সংস্কৃতিকে অপমান করে সিনেমা তৈরি করার অভিযোগ উঠেছে।

শুধু এই নয়, বলিউডে নোংরা কালচার, হিংসাকে প্রমোট করে বলে অভিযোগ উঠে আসছে। সুশান্ত সিং রাজপুতের ঘটনা ঘটার পর থেকে বলিউডের চরিত্র আরো ভালোভাবে জনগণের কাছে প্ৰকাশ পেয়েছে। বলিউড কিভাবে ড্রাগস, আন্ডারওয়ার্ল্ড ডনেদের সাথে যুক্ত তাও আন্দাজ করা যাচ্ছে। তবে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী (Yogi Adityanath) সিনেমা জগৎকে এই সমস্যা থেকে মুক্ত করার পরিকল্পনা বানিয়ে ফেলেছেন বলে চর্চা জোর ধরেছে।

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ আজ বড়ো ঘোষণা করেছেন। যোগী আদিত্যনাথ বলেছেন উত্তরপ্রদেশে সবথেকে বড়ো ও সুন্দর ফ্লিম সিটি তৈরি করা হবে। যোগী আদিত্যনাথের এই ঘোষণা বলিউড মাফিয়াদের মধ্যে হাহাকার ছড়িয়ে দিয়েছে তা নিয়ে কোনো সন্দেহ নেই। উত্তরপ্রদেশ সরকার দ্বারা নেওয়া সিধান্তের ফলে ভারতের সিনেমা জগতের ছবি এক অন্যরূপ নিতে পারে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

https://platform.twitter.com/widgets.js

তবে বলিউডের মধ্যে থেকে কিছু লোকজন ের সিধান্তের সমর্থন জানিয়েছেন। অভিনেত্রী কঙ্গনা রানাউত যোগী আদিত্যনাথের সিধান্তের ভূয়সী প্রশংসা করেছেন। কঙ্গনা রানাউত বলেছেন, সিনেমা জগৎকে পরিবারবাদ, বিদেশী ফান্ডিং দ্বারা পরিচালিত আতঙ্কবাদ, প্রতিভাকে ধ্বংস করে দেওয়ার মতো বিষয়গুলি থেকে বাঁচাতে হবে। সব মিলিয়ে যোগী আদিত্যনাথের ঘোষণা সোশ্যাল মিডিয়ায় নতুন চর্চার বিষয় হয়ে দাঁড়িয়েছে।