Press "Enter" to skip to content

বহরমপুরের পুজো মণ্ডপে অসুরের যায়গায় জিনপিংয়ের মুণ্ডু, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হল ছবি


বহরমপুরঃ চীন (China) থেকে করোনা ছড়িয়েছে এই অভিযোগ বিশ্বের অনেক দেশই করেছে। আমেরিকার (United States) প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (Donald Trump) প্রথম থেকেই করোনা ভাইরাসকে চীনা ভাইরাস বলে এসে জিনপিংয়ের (Xi Jinping) বিরুদ্ধে তোপ দাগছেন। শুধু আমেরিকাই না, বিশ্বের আরও তাবড় তাবড় দেশ গুলো করোনা ভাইরাস ছড়িয়ে দেওয়ার কারণে চীনের বিরুদ্ধে মোর্চা খুলেছে। আর এরমধ্যে বাঙালীর শ্রেষ্ঠ উৎসবে চীনের প্রেসিডেন্ট জিনপিংয়ের বিরুদ্ধে ক্ষোভ জাহির করতে এক অভিনব পন্থা অবলম্বন করা হল।

মুর্শিদাবাদের বহরমপুরে স্বর্গধাম ক্লাবের সার্বজনীন দুর্গাপুজোয় অসুরের যায়গায় জিনপিংয়ের মুণ্ডু লাগানো হয়েছে। মৃৎ শিল্পী অসীম পালের তৈরি এই প্রতিমা এখন সোশ্যাল মিডিয়া কাঁপাচ্ছে। চারিদিকে হুহু করে ছড়িয়ে পড়ছে স্বর্গধাম ক্লাবের অসুরের ছবি। সবাই এই ছবি দেখে মৃৎ শিল্পীকে ধন্যবাদও জানাচ্ছেন। বাঙালীর দুর্গাপুজোয় থিম পুজো অনেক বছর ধরেই চলে আসছে। তবে এবার সব থিম পুজোকে ছাপিয়ে বহরমপুর ক্লাবের এই পুজো বেশ নাম কামিয়ে নিয়েছে।

ছবিতে দেখানো হয়েছে যে, মা দুর্গার বাহন সিংহ অসুরের মুণ্ডু ছিঁড়ে খাচ্ছে। অসুরের মুণ্ডু মাটিতে পড়ে রয়েছে। আর সেই মুণ্ডু অবিকল চীনা প্রেসিডেন্ট শি জিনপিংয়ের মতো। জানিয়ে দিই, শুধুমাত্র করোনা ভাইরাস ছড়িয়ে দেওয়ার কারণেই ভারতীয়রা চীনের উপর ক্ষেপে নেই। চীন তথা জিনপিংয়ের উপর ভারতীয়দের চটে যাওয়ার আরেকটি বড় কারণ হল, লাদাখে দুই দেশের মধ্যে কয়েকমাস ধরে সীমান্ত নিয়ে চলা বিবাদ। আর তাঁর জেরেই শিল্পীর শিল্পে এবার জিনপিংয় এবং চীনের বিরুদ্ধে এভাবে ক্ষোভ উগড়ে দেওয়া হয়েছে।