Press "Enter" to skip to content

বাংলাদেশ থেকে আসা সবাইকে ভারতীয় নাগরিক বানিয়ে দিলেন মমতা ব্যানার্জী!


কলকাতাঃ ের () মুখ্যমন্ত্রী তথা সর্বভারতীয় ের () সুপ্রিমো () আজ বড় ঘোষণা করলেন। তিনি বললেন, বাংলাদেশ থেকে আসা সবাই ভারতীয়। তিনি বলেন, বাংলাদেশ থেকে এসে এরাজ্যে বসবাস করা আর নির্বাচনে ভোট দেওয়া মানুষ সবাই ভারতীয়। উনি বলেন, তাঁদের দেশের নাগরিকতা পাওয়ার জন্য আর কোন আবেদন পত্র দাখিল করতে হবেনা।

সম্প্রতি মমতা ব্যানার্জী দিল্লীতে হওয়া হিংসা নিয়ে কেন্দ্রের মোদী সরকারকে () আক্রমণ করেন। দিল্লীতে ৪২ জনের উপরে মানুষের মৃত্যু নিয়ে বলেন, কেন্দ্রের দেশের রাজধানী দিল্লীতে হিংসা রুখতে ব্যর্থ। উনি বলেন, ২০০২ সালে গুজরাটে যেই ঘটনা ঘটেছিল এবার দেশের রাজধানীতে সেই ঘটনা দেখতে পারলাম আমরা।

উনি দিল্লী হিংসার এই ঘটনাকে সাম্প্রদায়িক ঘটনা বলতে অস্বীকার করে এই ঘটনাকে নরসংহার বলে আখ্যা দেন। উনি কেন্দ্র সরকারকে আক্রমণ শানিয়ে বলেন, আমরা এই ঘটনা পশ্চিমবঙ্গে হতে দেবো না।

উনি বলেন, বাংলাদেশ থেকে যারা পশ্চিমবঙ্গে এসেছে, তাঁরা সবাই ভারতীয় নাগরিক। তাঁরা আগেই ভারতীয় নাগরিকতা পেয়ে গেছে। তাঁদের নতুন করে ভারতীয় নাগরিকতার জন্য আবেদন করার দরকার নেই। উনি বাংলাদেশ থেকে আসা মানুষদের উদ্দেশ্যে বলেন, আপনারা নির্বাচনে ভোট দিয়েছে, প্রধানমন্ত্রী আর মুখ্যমন্ত্রীকে নির্বাচন করেছেন। এখন ওঁরা বলছে, আপনারা নাগরিক না … এদের কথায় কান দেবেন না।