Press "Enter" to skip to content

বাংলার একটি বিধানসভা কেন্দ্রে নির্বাচন স্থগিত করার সিদ্ধান্ত নিল কমিশন



কলকাতাঃ করোনায় আক্রান্ত হয়ে বৃহস্পতিবার সকালে প্রয়াত হয়েছেন সামশেরগঞ্জের কংগ্রেস প্রার্থী রেজাউল হক। আর সেই কারণে সামশেরগঞ্জ বিধানসভা কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করার সিদ্ধান্ত নিল নির্বাচন কমিশন। শুধু সামশেরগঞ্জই না, নির্বাচন কমিশনের মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে বাকি চার দফার একাধিক বিধানসভা কেন্দ্র। কারণ রাজ্যের একাধিক প্রার্থী করোনায় আক্রান্ত। আর সেই নিয়েই চিন্তিত কমিশন। আর রাজ্যে বেড়ে চলা করোনার মধ্যে বাকি চার দফার নির্বাচন করানো নিয়েও চিন্তায় কমিশন। ইতিমধ্যে এই বিষয়ে আলোচনার জন্য একটি সর্বদলীয় বৈঠক ডাকা হয়েছে কমিশনের তরফ থেকে।

উল্লেখ্য, নির্বাচনের ১১ দিন আগে করোনায় আক্রান্ত হয়ে প্রয়াত হন সামশেরগঞ্জের কংগ্রেস প্রার্থী রেজাউল হক। আগামী ২৬ এপ্রিল ওনার বিধানসভা কেন্দ্রে নির্বাচন ছিল। আর তাঁর আগেই তিনি প্রয়াত হলেন। শ্বাসকষ্টের সমস্যা নিয়ে বুধবার জঙ্গিপুরের একটি বেসরকারি হাসপাতালে ভরতি করানো হয়েছিল ওনাকে। সেখানে ওনার শারীরিক অবস্থার অবনতি হলে ওনাকে তড়িঘড়ি কলকাতায় নিয়ে আসা হয়।

বৃহস্পতিবার রাত সাড়ে ১২টা নাগাদ রেজাউল হক কে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভরতি করানো হয়। বৃহস্পতিবার সকাল পাঁচটা নাগাদ তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

বিগত কয়েকদিন ধরেই তিনি অসুস্থ ছিলেন বলে জানা যায়। বুধবার ওনার করোনার রিপোর্ট পজেটিভ আসে। এরপরই ওনাকে জঙ্গিপুরের একটি বেসরকারি হাসপাতালে ভরতি করানো হয়। আজ সকালেই তিনি কলকাতার একটি হাসপাতালে চিকিৎসা চলাকালীন শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ওনার মৃত্যুতে শোকের ছায়া রাজনৈতিক মহলে।