Press "Enter" to skip to content

বাংলার নির্বাচন নিয়ে অ্যাকশন মুডে অমিত শাহ, তৃণমূলকে উৎখাত করতে গঠন করলেন ১১৭ জনের স্পেশ্যাল টিম


কলকাতাঃ ভারতীয় জনতা পার্টি (Bharatiya Janata Party) পশ্চিমবঙ্গে আগামী বিধানসভা নির্বাচনের প্রস্তুতি আরও জোরদার করে তুলল। রাজ্যে ১১৭ জন সদস্যের টিম গঠন করা হয়েছে, এরা নির্বাচনী সম্বন্ধিত প্রতিটি বিষয়ে নজর রাখবে। বিশেষ করে এই টিম অমিত শাহ (Amit Shah) আর সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার (JP Nadda) নেতৃত্বে কাজ করবে। রাজ্যে ২০২১ এর এপ্রিল-মে মাসে নির্বাচন হওয়ার কথা। জানিয়ে দিই, গত বাংলায় বিজেপি ৪২ টির মধ্যে ১৮ টি আসন দখল করে অভূতপূর্ব সাফল্য অর্জন করেছিল।

পশ্চিমবঙ্গে এই প্রথমবার বিজেপি এত বড় সংখ্যায় কর্মীদের টিম গঠন করেছে। বিজেপি ১১৭ জনের টিমকে ৩১ টি ভাগে ভাগ করেছে। এই টিম দলের অভিযান, দলের নেতা-কর্মীদের সাথে সামাঞ্জস্য, তথ্য আর বুথ সমের সমস্ত নির্বাচনী প্রস্তুতিতে নজর রাখবে। এই টিমের নেতৃত্বে থাকা অমিত শাহ আর জেপি নাড্ডা কিছুদিনের জন্য রাজ্যের সফরে আসবেন। মিডিয়া রিপোর্ট অনুযায়ী, স্থানীয় কর্মীদের সাথে কাজ করার জন্য আর অন্য জায়গা থেকে ২৯৪ জন বিজেপির নেতা বাংলায় আসছেন।

বিজেপি বুথ স্তরে প্রস্তুতি করার জন্য প্রথমবার কেন্দ্র থেকে পাঁচ জন নেতাকে পাঠিয়েছে বাংলায়। বিজেপি টিভি আর মিডিয়াতে সাক্ষাৎকার দেওয়ার জন্য আলাদা দল বানিয়েছে। বিজেপির সুত্র অনুযায়ী, ‘কয়েকটি টিকে সাংসদ আর বিধায়ক সমেত রাজ্যের নেতারা থাকবেন। আর দলের বরিষ্ঠ নেতারা তাদের নেতৃত্ব েন। আর কয়েকটি টিমে কেবল রাজ্য স্তরের দুঁদে নেতাদের দায়িত্ব দেওয়া হয়েছে।

সম্প্রতি রাজ্যের প্রাক্তন পরিবহণ মন্ত্রী শুভেন্দু অধিকারীর সাথে দূরত্ব বেড়েছে । উনি স্পষ্ট জানিয়ে দিয়েছেন যে, একসাথে কাজ করা আর সম্ভব নয়। আরেকদিকে ের আরেক বিধায়ক শীলভদ্র দত্ত দল ছাড়ার সঙ্কেত দিয়েছেন। এছাড়াও তৃণমূলের বিধায়ক দলের নেতাদের বিঁধে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পাশে দাঁড়িয়ে জল্পনা বাড়িয়ে দিয়েছেন।