Press "Enter" to skip to content

বাংলায় অষ্টমীর শুভেচ্ছা জানিয়ে আপামর বাঙালীর মন জয় করে নিলেন প্রধানমন্ত্রী


কলকাতাঃ মহাষষ্ঠীর দিনে দুর্গা পুজোর উদ্বোধনে বাংলায় ভাষণ দিয়ে বাঙালীদের মন জয় করে নিয়েছিলেন প্রধানমন্ত্রী ()। সেদিন তিনি বলেছিলেন, ভাষা এওত মিষ্টি যে আমি না বলে থাকতে পারলাম না। সেদিন তিনি ধরে ধরে বাংলার মনিষীদের নাম নিয়ে ওনাদের ইতিহাস নিয়ে চর্চা করেন প্রধানমন্ত্রী। বাংলার ঐতিহ্য, সংস্কৃতির ইতিহাস সমস্ত কিছুই সেদিন তুলে ধরেন তিনি। আর আজ মহাঅষ্টমীতেও বাঙালীদের ভাষায় শুভেচ্ছা জানিয়ে সবার সুখে থাকার কামনা করেন তিনি।”

উল্লেখ্য, আজ মহাঅষ্টমী উপলক্ষে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ট্যুইট করে লেখেন, ‘সকলকে জানাই মহাঅষ্টমীর প্রীতি ও শুভেচ্ছা। মা দুর্গার আশীর্বাদে সমগ্র দেশবাসীর জীবন যেন সুখে শান্তিতে, স্বাস্থ্য ও সমৃদ্ধিতে পরিপূর্ণ থাকে এই কামনা করি।” জানিয়ে দিই, তিনি বারবার উৎসবের এই মরশুমে প্রতিটি ভারতবাসীকে সতর্ক থাকার আবেদন জানিয়েছেন।

https://platform.twitter.com/widgets.js

করোনার নির্দেশিকা, রাজ্য সরকারের আইন মেনেই দেশবাসীকে এই উৎসব পালন করার আবেদন জানান তিনি। হাইকোর্টের নির্দেশের পর রাজ্যে সতর্কবিধি মেনেই হচ্ছে দুর্গাউৎসব। সকাল থেকে অষ্টমীর অঞ্জলি দেওয়া শুরু হওয়ার পর থেকে কোনও পুজো মণ্ডপে নিয়মের বাইরে ভিড় লক্ষ্য করা যায়নি। এমনকি কিছু কিছু মণ্ডপে তো অনলাইনেও অঞ্জলি দেওয়া ব্যবস্থা করা হয়েছিল।