Press "Enter" to skip to content

বাংলা জয়ের পর এবার গোয়া জয়ের জন্য ঝাঁপাবে তৃণমূল, বিধানসভায় দেবে প্রার্থী


একুশের নির্বাচনের জয়ের পর থেকে তৃণমূল আর শুধু বাংলায় আটকে থাকতে চায় না। বিজেপিকে উৎখাত করতে যে শক্ত ঘাঁটিতে সবার আগে হানা দিতে হবে, সেটা কালীঘাট ভালো মতো বুঝে গিয়েছে। আর এই কারণেই ২ মে-র পর একদিকে যেমন বিরোধীদের এক ছাদের তলায় আনতে তৎপর হয়েছেন মুখ্যমন্ত্রী মমতা। তেমনই বিজেপি শাসিত রাজ্যগুলিতে তৃণমূলে ঝাণ্ডা লাগানোর প্রস্তুতি নিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

একুশের নির্বাচনের পর বড়সড় রদবদল করে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক বানিয়ে মুখ্যমন্ত্রী মমতা বুঝিয়ে দিয়েছিলেন যে, শুধু আর কলকাতা বা গোটা বাংলাই নয়, এবার অভিষেককে গোটা ে ঘাসফুল ছড়িয়ে দিতে হবে।

আর সেই সূত্রেই অভিষেক বন্দ্যোপাধ্যায় ত্রিপুরায় তৃণমূলকে শক্ত করতে উঠেপড়ে লেগেছেন। ইতিমধ্যে ত্রিপুরায় সাংগঠনিক দিক থেকে দলকে মজবুত করার কাজ চালাচ্ছেন দলের নেতা কর্মীরা। অন্যদিকে রাজ্য উত্তর প্রদেশ, মোদীর রাজ্য গুজরাটেও ধীরে ধীরে বিস্তার শুরু করছে তৃণমূল।

আর এরই মধ্যে শোনা যাচ্ছে যে, তৃণমূল এবার গোয়াতেও শাখা খুলতে চলেছে। ২০২৪-র লোকসভা নির্বাচনকে মাথায় রেখে দিকে দিকে মুখ্যমন্ত্রী মমতার ছাপ ফেলতে চাইছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। আর ওনার সংযোজনে এবার গোয়াও যুক্ত হতে চলেছে।

সূত্র থেকে প্রাপ্ত খবর অনুযায়ী, আগামী বছর গোয়াতে হতে চলা নির্বাচনেও লড়তে পারে তৃণমূল। তবে এখনই তড়িঘড়ি কোনও সিদ্ধান্ত নেওয়া হচ্ছে না। প্রথমে ঐ রাজ্যের বর্তমান পরিস্থিতি খতিয়ে দেখে এবং সেখানে মুখ্যমন্ত্রী মমতার জনপ্রিয়তা কেমন, তা দেখার পরই সিদ্ধান্ত নেওয়া হবে। তবে একা না হলেও, কোনও দলের সঙ্গে জোট করেও সেখানে নির্বাচনে লড়াই করতে পারে তৃণমূল।