Press "Enter" to skip to content

বাঙালি হয়ে বাংলার মাটিতে পাকিস্তানকে সমর্থন, প্রকাশ্যে যুবককে উচিৎ শিক্ষা! ভাইরাল ভিডিও


 ছোটবেলা থেকে শিশুদের বোঝানো হয়ে থাকে যে খেলার মাঠ মানুষকে বাঁধে। কিন্তু ের মাটিতে সম্প্রতি বাংলাদেশ বনাম সিরিজ-কে কেন্দ্র করে এমন কিছু ঘটনা ঘটতে আরম্ভ করেছে, যার ফলে সেই বক্তব্য কতটা সত্যি, তা নিয়ে রীতিমতো সন্দেহ উঠতে শুরু করেছে। এইমুহূর্তে পাকিস্তান দল রয়েছে বাংলাদেশ সফরে। ৫ বছর পর বাংলাদেশের মাটিতে পা রেখেছেন আজম-রা। তার মধ্যেই অনুশীলনে তাদের দেশের অর্থাৎ পাকিস্তানের পতাকা লাগানোর জন্য তৈরি হয়েছিল বিতর্ক।

এই ঘটনার পর তুমুল বিতর্ক দানা বেঁধেছিল বাংলাদেশের বিভিন্ন মহলে। তারই প্রতিবাদে চরম প্রতিবাদের আওয়াজ উঠতে শুরু করে বাংলাদেশে। গত শুক্রবার বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশ মুক্তিযোদ্ধা মঞ্চের সদস্য সমর্থকরা পাকিস্তানের পতাকা পুড়িয়ে সেই ঘটনার প্রতিবাদ জানান। বিক্ষোভ কর্মসূচির অঙ্গ হিসাবেই সেই কাজ করলেও তা নিয়ে রীতিমতো শোরগোল পরে যায় সব মহলে। এক সপ্তাহ ঘুরতে না ঘুরতেই আবার সেই একই জাতীয় ঘটনার পুনরাবৃত্তি হল।

সোমবার মিরপুরের মাঠে সিরিজের তৃতীয় টি টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হয়েছিল বাংলাদেশ এবং পাকিস্তান। এই ম্যাচেও পাঁচ উইকেটে জয় পেয়েছে পাকিস্তান। কিছু ম্যাচের ফলাফল বাদেও অন্য একটি বিষয় নজর কাড়লো বেশি। পাকিস্তানের জার্সি পড়ে গ্যালারিতে বসে থাকার কারণে এক বাংলাদেশি -কে হতে হল হেনস্থার শিকার।

এই সংক্রান্ত একটি সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছে। ভিডিওটিতে দেখা যায় যে এক পাকিস্তানের জার্সি পরিধান করে থাকা যুববকে সেই জার্সি খুলতে বাধ্য করেন কিছু বাংলাদেশের সমর্থক। শুধু জার্সি খুলিয়েই তারা ক্ষান্ত দেননি। তারা জার্সিটি মাটিতে ফেলে পা দিয়ে লাথি মারতে থাকে। সবকিছুর পর জার্সি যুববকে ফেরত দিতেও অস্বীকার করেন তারা। তবে এখনও এই বিষয় নিয়ে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি পাকিস্তানের ক্রিকেট ভক্তদের কাছ থেকে।