Press "Enter" to skip to content

বালুচিস্তানে চরমে হিন্দু বিরোধী গতিবিধি! খুন এক ব্যবসায়ী! প্রাণ ভয়ে দোকান খুলছে না সংখ্যালঘুরা


নয়া দিল্লীঃ পাকিস্তানের (Pakistan) বালুচিস্তান (Balochistan) প্রান্তে হিন্দু ব্যবসায়ী আর দোকানদারদের লাগাতার হুমকি দেওয়া হচ্ছে। কিছুদিন আগে দুষ্কৃতীরা এক হিন্দু ব্যবসায়ী অশোক কুমারকে হত্যাও করেছে। এরপর থেকে সেখানাকার হিন্দু ব্যবসায়ীদের লাগাতার প্রাণে মারার হুমকি দেওয়া হচ্ছে।

অশোক কুমার

পাকিস্তানি রিপোর্ট অনুযায়ী, খুজদার জেলার বাঁধ বাজারে ‘সাপ্তাহিক কাটমানি” না মেলায় কিছুদিন আগে দুষ্কৃতীরা হাওয়ায় এলোপাথাড়ি গুলি চালানো শুরু করে দেয়। এরপর দুষ্কৃতীরা একজন ব্যবসায়ীকে খুন করে। পাকিস্তানি সংবাদমাধ্যম অনুযায়ী, বাজার আর রাস্তায় একটি হুমকি ভরা পোস্টার লাগিয়ে লেখা হয়, ‘দোকানদাররা যদি স্থানীয় মহিলাদের দোকানে ঢোকার অনুমতি দেয়, তাহলে তাঁদের পরিণাম ভুগতে হবে।”

হিন্দু ব্যবসায়ীর খুনিদের গ্রেফতারের দাবি।
উল্লেখ্য, কিছুদিন আগে হিন্দু ব্যবসায়ীর খুনে দোকানদার আর স্থানীয়রা বিক্ষোভ প্রদর্শন করে। প্রদর্শনকারীরা কয়েকঘণ্টা ন্যশানাল হাইওয়ে জ্যাম করে সুরক্ষার দাবি জানার আর দুষ্কৃতীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার দাবি জানায়। ন্যাশানাল পার্টির কর্মী আর ব্যবসায়ীরা স্থানীয় প্রশাসনের বিরুদ্ধে স্লোগান দেয় এবং আইনশৃঙ্খলা বজায় রাখার জন্য প্রশাসনকে নিজেদের ভূমিকা পালন করার কথা স্মরণ করিয়ে দেয়। ব্যবসায়ীরা অশোক কুমারের হত্যাকারীদের শীঘ্রই গ্রেফতারের দাবি জানায়।