Press "Enter" to skip to content

বালোচিস্তানে পাকিস্তানি সেনার উপর বালোচদের হামলা, আইইডি বিস্ফোরণে উড়ল ৪ জওয়ান

[ad_1]

নয়া দিল্লিঃ পাকিস্তানি সেনাকে বালোচ বিদ্রোহীরা বড়সড় ঝটকা দিল। বিদ্রোহীরা একটি বোমা হামলা করে পাকিস্তানি সেনা ফ্রন্টিয়ার কোরের চারটি বাহন উড়িয়ে দেয়। বালোচদের এই হামলায় চার পাক জওয়ান প্রাণ হারায় আর দুজন আহত হয়। শোনা যাচ্ছে যে, এই হামলা শনিবার হারনাই জেলার খোস্ত এলাকার কাছে হয়েছিল। এই হামলার দায় পাকিস্তানের নিষিদ্ধ সংগঠন বালুচিস্তান লিবারেশন আর্মি নিয়েছে।

পাকিস্তানের সংবাদ পত্রিকা ‘ডন” অনুযায়ী, পাক জওয়ানরা নিজেদের বাহনে করে পেট্রোলিংয়ে বেরিয়েছিল। সেই সময় আইইডি ব্লাস্ট হয় যাতে চার পাক জওয়ান মারা যায় আর দুজন আহত হয়। হামলার খবর পাওয়া মাত্রই অতিরিক্ত সেনা জওয়ানদের ঘটনাস্থলে পাঠানো হয়।

আহত সেনাকর্মীদের হাসপাতালে ভর্তি করানো হয়েছে। মৃত জওয়ানদের মধ্যে একজন সেনার ক্যাপ্টেন আর একজন লেফটেন্যান্টও ছিল। এর আগে শুক্রবার অবরান জেলায় একটি হামলায় দুজন পাক জওয়ান প্রাণ হারায় আর ৫ জন আহত হয়। বালোচ বিদ্রোহীরা চিনা প্রকল্পের কড়া বিরোধিতা করছে আর এই কারণেই তাঁরা পাক জওয়ান আর চিনা নাগরিকদের নিশানা করছে।

বিগত কয়েক বছর ধরে বালুচিস্তানে বালোচ বিদ্রোহীরা সক্রিয় রয়েছে। তাঁরা বালুচিস্তানকে পাকিস্তানের অত্যাচার আর চিনের বিভিন্ন প্রকল্প থেকে মুক্ত করাতে চায়। আর সেই সূত্রেই বারবার তাঁরা পাক জওয়ানদের উপর হামলাও করে ওই হামলায় এখনও পর্যন্ত বহু পাক জওয়ান প্রাণ হারিয়েছে।

[ad_2]